খাগড়াছড়িতে বিজিবি’র সেক্টর আন্ত: ব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে বিজিবি’র সেক্টর আন্ত: ব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জেলাতে তিন দিনব্যাপি সেক্টর আন্ত: ব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতা-২০২৩ বাঘাইহাট ব্যাটালিয়ন(৫৪ বিজিবি)’র ব্যবস্থাপনায় চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(৩০শে মে) সকালে খাগড়াছড়ি জেলা শহরস্থ ইনডোর স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি বিজিবি’র সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

প্রতিযোগিতায় খাগড়াছড়ি সেক্টর এর অধীনে ৫টি বর্ডার গার্ড ব্যাটালিয়নের প্রতিযোগীরা অংশগ্রহণ করেন। ‘‘খেলার মাধ্যমে একজন সৈনিকের সাহসিকতা, আত্মবিশ্বাস এবং মনোবল প্রকাশ পাবে এবং সেই সাথে খেলাধুলার মাধ্যমে শরীর ও মনকে সতেজ ও ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় করার প্রত্যয়” এই মুল মন্ত্রকে সামনে রেখে প্রতিযোগিতা পরিচালিত হয়।

এ প্রতিযোগিতায় খাগড়াছড়ি সেক্টরের অধীনস্থ ০৫টি ব্যাটালিয়ন থেকে ৮২জন খেলোয়াড় ০৯টি ওজন শ্রেনীতে অংশগ্রহণ করে চমৎকার ক্রীড়া নৈপূন্য প্রদর্শন করেন। চুড়ান্ত প্রতিযোগিতা শেষে খাগড়াছড়ি ব্যাটালিয়ন(৩২বিজিবি) ৪টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৪টি তাম্র পেয়ে চ্যাম্পিয়ন হয়।

বাবুছড়া ব্যাটালিয়ন(৭বিজিবি) ২টি স্বর্ণ, ৩টি রৌপ্য এবং ১টি তাম্র পদক পেয়ে রানার্স আপ গৌরব অর্জন করেন। এছাড়াও রিয়েল শ্রেষ্ঠ খেলোয়ার হিসেবে নির্বাচিত হন বাবুছড়া ব্যাটালিয়ন(৭বিজিবি) এর সিপাহী মইনুর রহমান,শ্রেষ্ঠ নবীন খেলোয়ার হিসেবে নির্বাচিত হন খাগড়াছড়ি ব্যাটালিয়ন(৩২বিজিবি) সিপাহী মেহেদী হাসান।

এ সময় ৩বিজিবি’র অধিনায়ক, ৭বিজিবি’র অধিনায়ক, ২৭বিজিবি অধিনায়ক, ৩২বিজিবি অধিনায়ক, ৫৪বিজিবি অধিনায়ক, ৩২বিজিবি অধিনায়কসহ অন্যান্য অফিসার, জুনিয়র কর্মকর্তা ও অন্যান্য পদবীর সৈনিক এবং অসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।