খাগড়াছড়ির দীঘিনালায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতিতে ঝাড়ুফুল পুড়ে ছাই

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় দীপক দেব নাথ নামের এক ব্যবসায়ীর দেড় কোটি টাকার ঝাড়ুফুল(উলুফুল) আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।
মঙ্গলবার(৩০শে মে) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার মেরুং ইউনিয়নের ষোল নম্বর এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

অগ্নিকান্ডে শুকিয়ে রাখা প্রায় ২২ট্রাক ঝাড়ুফুল ভস্মীভূত হয়ে যায়। ঘটনায় ঝাড়ুফুল ব্যবসায়ী দীপক দেব নাথ বার বার মূর্ছা যাচ্ছেন।

ঘটনা বিবরনে জানা যায়, বিভিন্ন এলাকা থেকে ঝাড়ুফুল ক্রয় করার পর মেরুং ইউনিয়নের ষোল নম্বর এলাকায় স্তুুপ করে রাখা হয়। পরে সেখান থেকেই গাড়ি বোঝাই করে দেশের বিভিন্ন প্রান্তে পাঠানো হয়। মঙ্গলবার সকালে স্তুুপ করে রাখা ঝাড়ুফলে হঠাৎ করে আগুন দেখতে পান স্থানীয়রা। পরে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এঘটনায় প্রায় ২২ট্রাক ঝাড়ুফুল পুড়ে ছাই হয়ে যায়। যার বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকার মতো।

এব্যাপারে ঝাড়ুফুলের মালিক দীপক দেব নাথ জানান, আমার সাথে কারো কোন প্রকার শত্রুতা নেই। কেনো এমন ঘটনা ঘটালো আমি বুঝতে পারছি না!
এব্যাপারে মেরুং ইউনিয়ন পরিষদের মেম্বার মোহাম্মদ হোসেন জানান, যেভাবে আগুনের সূত্রপাত হয়েছে তাতে মনে হয় কেহ পরিকল্পিতভাবে আর্থিকভাবে ক্ষতি করার হীন উদ্দশ্যে এ ঘটনা ঘটিয়েছে।

দীঘিনালা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার পঙ্কজ বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আগুনের সূত্রপাত তদন্ত সাপেক্ষে বলা যাবে। তিনি আরো জানান, এঘটনায় প্রায় দেড় কোটি টাকার ঝাড়ুফুল ভস্মীভূত হয়েছে।