খাগড়াছড়ি-দীঘিনালা-সাজেক আন্ত: সড়কে রাস্তার মোড়ে মোড়ে মৌসুমী বিভিন্ন ফলের পশরা

খাগড়াছড়ি পার্বত্য জেলা-দীঘিনালা-সাজেক আন্ত: সড়কে রাস্তার মোড়ে মোড়ে মৌসুমী বিভিন্ন ফলের পশরা বসিয়েছে। দীঘিনালা খাগড়াছড়ি সড়কের মোড়ে মোড়ে বসেছে নানান ধরনের মৌসুমী ফলের পশরা। এ ধরনের পশরা বসে প্রতিদিন। আর তাজা বিষমুক্ত ফল পাওয়ায় খুশি পথচারী ও পর্যটকরা।

সরেজমিনে দেখা যায়, দীঘিনালা-খাগড়াছড়ি-সাজেক সড়কের ২০কিলোমিটার। দু/এক কিলোমিটার যেতেই চোখে পড়ে মৌসুমী ফলের পশরা নিয়ে বসে আছে কৃষাণ-কৃষাণীরা। উপজেলার ভৈরফা মুখ, নয় মাইল, দশ মাইল, লারমা স্কয়ার এবং বাঘাইছড়ি মোড়, গংগারাম, সাজেক এলাকায় এসব পশরা।

স্থানীয় কৃষাণ-কৃষাণীরা কেউ আম, আবার কেউবা লিচু, কাঠাঁল, জামরুল, রক্তগোটা ইত্যাদি নিয়ে পশরা সাজিয়ে বসেছে। তবে দামে কম পাওয়ায় খুশি ক্রেতারা।
এ ব্যাপারে কিরণ চাকমা নামে একজন ক্রেতা জানান, বাজারে তাজা ফল পাওয়া যায় না। যদিও পাওয়া যায় তা পুরোপুরি ফরমালিনমুক্ত নন। তাই রাস্তার ধারে বসা কৃষকদের নিকট থেকে কম দামে বিষমুক্ত ফল কিনছি।

এ ব্যাপারে নয় মাইল এলাকার খগেশ্বর ত্রিপুরা জানান, আমি দুই একর জুড়ে লিচু এবং বিভিন্ন জাতের আম চাষ করেছি। আমি সব ফলই রাস্তার ধারে বিক্রি করেছি। এতে করে পরিবহন খরচ ছাড়াই তাজা বিষমুক্ত ফল সাধারণ পথচারী বা পর্যটকদের নিকট তুলে দিতে পারছি।