খাগড়াছড়ির দীঘিনালায় সেনা অভিযানে অস্ত্র-গুলি ও সরঞ্জাম উদ্ধার

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় অভিযান পরিচালনা করে অস্ত্র, গুলি ও নানা সরঞ্জাম উদ্ধার করেছে সেনাবাহিনীর সদস্যরা।

শনিবার (১১ই মার্চ) সকালে উপজেলার নয় মাইল এলাকায় অভিযান পরিচালনা করে এসব অস্ত্র, গুলি ও নানা সরঞ্জাম উদ্ধার করে সেনাবাহিনীর দীঘিনালা জোনের সদস্যরা। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

নিরাপত্তা বাহিনী সূত্র জানায়, দীঘিনালার নয় মাইল এলাকায় মাইনী সেতুর সরঞ্জামাদি পরিবহনের সময় উপজাতি আঞ্চলিক সশস্ত্র একটি গ্রুপ মোটা অঙ্কের চাদা দাবি করছে এমন গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে সেনাবাহিনীর ২০৩পদাতিক ব্রিগেড ও খাগড়াছড়ি রিজিয়ন অধীনস্থ দীঘিনালা সেনা জোন। খাগড়াছড়ি রিজিয়নের নির্দেশনা মোতাবেক তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে দীঘিনালা জোনের সেনাবাহিনী।

এসময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে উপজাতি আঞ্চলিক সশস্ত্র গ্রুপের সদস্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ১টি বন্দুক, ১টি দেশীয় পিস্তল, ১০রাউন্ড গুলি, ১টি এ্যান্টেনা ও ২টি মোবাইলসহ সন্ত্রাসীদের ব্যবহৃত অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করে সেনা সদস্যরা।

অস্ত্র, গুলি ও নানা সরঞ্জাম উদ্ধারের সত্যতা নিশ্চিত করে অভিযান পরিচালনাকারী দীঘিনালা জোনের মেজর নাহিদ হাসান জানিয়েছেন, পাহাড়ে বসবাসকারী জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাস দমনে সেনাবাহিনীর এমন অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।