খাগড়াছড়ি দীঘিনালায় সেনাবাহিনীর নবীন সৈনিকদের শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় রিক্রুট ট্রেনিং সেন্টারে সেনাবাহিনীর নবীন সৈনিকদের মৌলিক প্রশিক্ষণ শেষে শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। এতে ৫৩৮জন সৈনিক দীর্ঘ ৬মাসের মৌলিক ট্রেনিং শেষে পদাতিক ডিভিশনে সৈনিক হিসেবে যোগ দিলেন।

বৃহস্পতিবার (১৩ই অক্টোবর) সকাল ১০টায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের দীঘিনালা সেনানিবাসের ফরমেশন এডহক রিক্রুটিং ট্রেনিং সেন্টারের প্যারেড গ্রাউন্ডে এ শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

২৪পদাতিক ডিভিশনের অধিনায়ক ও চট্টগ্রামের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন এবং সালাম গ্রহণ করেন। এসময় নবীন সৈনিকরা স্ব-স্ব ধর্মের ধর্মগ্রন্থে হাত রেখে মাতৃভূমির স্বাধীনতা, সার্বভৌমত্ব, ভৌগোলিক অখন্ডতা রক্ষায় জীবন উৎসর্গ, শৃক্সখলা ও দায়িত্ব পালনের শপথ গ্রহণ করেন।
এসময় খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: জাহাঙ্গীর আলম, গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামাল মামুন, খাগড়াছড়ি ডিজিএফআই ডেট কমান্ডার কর্ণেল সরদার ইসতিয়াক আহমেদ, খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্ণেল জাহাঙ্গীর হোসেন, ট্রেনিং সেন্টারের প্রধান প্রশিক্ষক লে: কর্ণেল এহসানুল হক ভুঁইয়া, খাগড়াছড়ি পুলিশ সুপার মো: নাইমুল হক, খাগড়াছড়ি রিজিয়নের জিটু-আই মেজর জাহিদ হাসানসহ ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম প্রশিক্ষণরত নবীন সেনা সদস্যদের উদ্দ্যেশ্যে বলেন, ‘দেশ ও জাতির প্রয়োজনে কঠিন প্রশিক্ষণকে কাজে লাগিয়ে সেনাবাহিনীতে নিজেদের আলোকিত হবার সুযোগ রয়েছে। আদর্শ ও নির্ভীক সৈনিক হিসেবে নিজেকে নিয়োজিত রাখতে হবে। আত্মবিশ্বাস, নিষ্ঠা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে দক্ষ সেনাসদস্য হিসেবে নিজেদের গড়ে তোলতে নবীন সৈনিকদের প্রতি আহব্বান জানান তিনি।

৬ মাসের প্রশিক্ষণে বিভিন্ন ইভেন্টে সেরা অবস্থানকারী, চ্যাম্পিয়ন ও রানার্সআপ হওয়াদের হাতে ট্রফি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। অনুষ্ঠানে প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন মেজর মো: তুহিন রহমান।

এর মধ্যদিয়ে নবম দফায় এ সেন্টার থেকে ৫৩৮জন সৈনিক দীর্ঘ ৬মাসের মৌলিক ট্রেনিং শেষে পদাতিক ডিভিশনে সৈনিক হিসেবে যোগ দিলেন। এর আগে ২০১৬সাল থেকে নবম ধাপে এ সেন্টার থেকে মোট ৮১৭২জন রিক্রুট দীর্ঘ ৬মাস করে মৌলিক ট্রেনিং শেষে পদাতিক ডিভিশনে সৈনিক হিসেবে যোগ দিলেন।