গাইবান্ধায় ছাত্রলীগ নেতা রকি হত্যার প্রতিবাদ সভা অনুষ্ঠিত

গত ১১ জুলাই ফুলছড়ি উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক এইচ এম আশিকুর রহমান রকি কে আনুমানিক রাত ১০ টায় ছুড়ি আঘাত করে হত্যা করা হয়। গাইবান্ধা শহরের বালাসী ঘাট রোডে পূর্বপাড়া এলাকায় রাস্তার মাঝে তাকে বাধা গ্রস্থ করে জনসম্মুখে ছুড়ি আঘাত করা হয়। আহত অবস্থায় তাকে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ হত্যার প্রতিবাদে ১৭ জুলাই বিকাল চার ঘটিকায় সুন্দরগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা তানজিল আহমেদ মোনা এর উদ্যোগ ধর্মপুর বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ এর আয়োজন করা হয়। উক্ত বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন, মোঃ মামুন সভাপতি শ্রীপুর ইউনিয়ন যুবলীগ, মোঃ মন্জুরুল ইসলাম লিটন সহ-সভাপতি, মোঃ ইমরান আহমেদ লিটন (উপ গণশিক্ষা বিষয়ক সম্পাদক,গাইবান্ধা জেলা ছাত্রলীগ), মোঃরাশেদুল ইসলাম নাইম (উপ দপ্তর সম্পাদক,গাইবান্ধা জেলা ছাত্রলীগ), মোঃতানভির আহমেদ,সহ সম্পাদক গাইবান্ধা জেলা ছাত্রলীগ), মোঃহাবিজুর রহমান (সভাপতি শ্রীপুর ইউনিয়ন ছাত্রলীগ সহ এখানে আরো উপস্থিত ছিলেন সুন্দরগঞ্জ, বেলকা, ধুবনি, পাঁচপীর, সীচা বাজার, গংসার হাট, কঞ্চিবাড়ি সহ বিভিন্ন জায়গার ছাত্রলীগ, আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

উক্ত বিক্ষোভ মিছিলটি ধর্মপুর ইউনিয়ন পরিষদের সামনে থেকে শুরু হয়ে বাজারের দক্ষিণ ও উত্তর দিকে প্রদক্ষিণ করে ধর্মপুর তিনমাথায় রকি হত্যার প্রতিবাদে বক্তব্য প্রদান করেন উপস্থিত রাজনৈতিক নেতাকর্মীরা।

শুধু ধর্মপুরেই নয় , পুরো গাইবান্ধা জেলায় এ হত্যা কান্ডের আন্দোলনের আগুন জ্বালিয়ে দিচ্ছে নেতা কর্মীগণ।

উক্ত সভায় ছাত্রলীগ নেতা তানজিল আহমেদ মোনা জানিয়েছেন যে, এ হত্যা কান্ডের শুষ্ঠ বিচার না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চালিয়ে যাবেন। তানজিল আহমেদ মোনার সমর্থক গোষ্ঠীর সঙ্গে কথা বলে জানা যায় গাইবান্ধা জেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের মনে শোকের ছায়া নেমে এসেছে।