গাইবান্ধার সাদুল্লাপুরে দিনব্যাপী মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শন ও সাহিত্য সভা

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার কামারপাড়া হাটবামুনী এলাকায় দিনব্যাপী মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শন ও সাহিত্য সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ঠা মার্চ) সকালে হানিফ সাহিত্য মে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাহিত্যিক প্রফেসর মোহাম্মদ শাহ আলম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সুশান্ত কুমার মাহাতো। জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। সাহিত্যসভা-২০২৩ ও মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনী বাস্তবায়ন কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আয়োজক কমিটির আহবায়ক আজিজার রহমান খন্দকার, অনুষ্ঠানের উদ্যোক্তা কবি মোহাম্মদ হানিফ। কামারপাড়া ইউপি চেয়ারম্যান এআরএম মাহফুজার রহমান সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সম্মানিত অতিথি আলহাজ্ব শাহরিয়া খাঁন বিপ্লব। বিভিন্ন পর্বের অনুষ্ঠানে বক্তব্য দেন প্রফেসর মো. মোজাম্মেল হক, প্রফেসর ড. মোস্তাফিজার রহমান, প্রফেসর মো. রোজাইন, কবি সৈকত হাবিব, কবি সরোজ দেব, সহযোগী অধ্যাপক মো. সাইফুর রহমান, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব কবি কালীরঞ্জন বর্মন, ড. নিলীম মহসিন রেজা প্রমুখ।

অনুষ্ঠানে লক্ষীপুর স্কুল ও কলেজ এবং কামারপাড়া মানময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা সংগীত ও নাটিকা পরিবেশন করে। দিনবাপী বিভিন্ন পর্বে দেশাত্ববোধক গান, কবিতা পাঠ, আবৃত্তি, আলোচনা অনুষ্ঠিত ও মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শিত হয়।

অনুষ্ঠানের সমাপনী পর্বে প্রধান অতিথি ছিলেন (পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি। সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রা নরেশ চন্দ্র সরকার।