গাইবান্ধায় শান্তিপূর্ণ পরিবেশে ইউপি নির্বাচন অনুষ্ঠিত

চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ১৬টি ইউনিয়ন এবং পলাশবাড়ীর উপজেলার ২টি ইউনিয়নসহ জেলার ১৮টি ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ভোটগ্রহণ। রবিবার (২৬ ডিসেম্বর) সকাল ৮টার নির্ধারিত সময়ে সকল ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। সকাল সাড়ে ৯টার পর থেকে ভোটার উপস্থিতি বৃদ্ধি পেতে থাকে।

এবার ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এবং বাকি ১৫ টিতে কাগজের ব্যালটে কঠোর নিরাপত্তায় উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গোবিন্দগঞ্জ উপজেলার ১৬ টি ইউনিয়নের ১৬১ টি কেন্দ্রে ৩ লাখ ৬০ হাজার ৮৩৯ জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৮ হাজার ৬১ জন ও নারী ভোটার ১ লাখ ৮২ হাজার ৭৭৮ জন। এ ১৬ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯২ জন, সদস্য পদে ৬৫২ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ২৫৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। অপরদিকে পলাশবাড়ী উপজেলায় ৪৭ হাজার ৪৬১ জন ভোটার রয়েছেন।

জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, ভোটের নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি পুলিশ, আনসার, বিজিবি, র‌্যাব ও পুলিশের কুইকরেসপন্স টিম কাজ করছে। ভোটের পরিবেশ স্বাভাবিক রাখতে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।