গোপন সংবাদের ভিত্তিতে বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা

বিএনপি নেতাদের নামে ‘গায়েবি’ মামলা হওয়ার বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নাশকতার ভয়াবহ ছক আঁকছে, এমন গোপন সংবাদের ভিত্তিতেই বিএনপির নেতাদের নামে মামলা হয়েছে।

মঙ্গলবার বিকেলে ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। এরপর তিনি রাসেল স্কয়ারে আওয়ামী লীগের নির্বাচনী গণসংযোগে লিফলেট বিতরণ করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি যদি আবার নাশকতা করে, ২০১৪ সালের মতো বোমা সন্ত্রাস করে অথবা সহিংসতার আগুন ছড়ায়, এর জন্য আওয়ামী লীগ জনগণকে সতর্ক করে দেবে। দেশে এখন শান্তি আছে। বিএনপি এই শান্তিকে নষ্ট করতে চায়, পরিবেশ নষ্ট করতে চায়। তিনি বলেন, নির্বাচনের জন্য এর চেয়ে ভালো পরিবেশ নেই। বিএনপি এখন আন্দোলনে ব্যর্থ হয়ে সন্ত্রাসের পুনরাবৃত্তি ঘটাতে পারে, আওয়ামী লীগ তা জনগণকে স্মরণ করিয়ে দেবে, সতর্ক করে দেবে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করতে বিএনপি ছক আঁকছে। মামলার সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই। পুলিশ মামলা করেছে গুরুতর অভিযোগে। গোপনে বৈঠকে বিএনপি সহিংসতার ছক করছে, এরই পরিপ্রেক্ষিতে মামলা হয়েছে। বিএনপি যেটা কোটা আন্দোলনে, সহ-উপাচার্যের বাসভবনে হামলায়, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে করেছে। তিনি আরও বলেন, ‘সেই একই ধরনের আরও ভয়াবহ চিন্তাভাবনা বিএনপির আছে। পুলিশের কাছে সে তথ্য আছে, পুলিশ তথ্য নিয়ে আমাকে জানিয়েছে তাই আমি বলছি। এর সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই। নির্বাচন নির্বাচনের মতো চলবে, মামলা মামলার মতো চলবে।’

মন্ত্রী কাদের আরও বলেন, ‘সিএমএইচে হুমায়ুন আজাদকে দেখতে গেছি, সেটার জন্যও মামলা হয়েছে। তুমি মহারাজ সাধু হলে আজ, আমি হলাম চোর—এই হলো বিএনপি, যাদের নীতি নেই, নৈতিকতা নেই।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, কেন্দ্রীয় সদস্য গোলাম কবির রাব্বানী, স্থানীয় সাংসদ ফজলে নূর তাপস প্রমুখ গণসংযোগের সময় উপস্থিত ছিলেন ।