ঘোড়ার মাংস বিক্রির দায়ে ২ জন কারাগারে

পঞ্চগড়ের বোদায় বাজারে ঘোড়ার মাংস বিক্রি করার অপরাধে দুই ব্যক্তিকে আটক করে কারাগারে পাঠিয়েছে বোদা থানা পুলিশ।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় তাদের আটক করলেও সকল আইনি প্রক্রিয়া শেষে বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এদিকে জব্দকৃত মাংস পরীক্ষার জন্য বোদা উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে পাঠিয়েছে পুলিশ।

আটকরা হলেন- বোদা উপজেলার কামাত কাজলদিঘী ইউনিয়নের মৌলভীপাড়া এলাকার আব্দুল করিমের ছেলে সানাউল্লাহ (৩২) ও আমতলা এলাকার আজিজুল হকের ছেলে হামিদুর রহমান (৩৩)।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় একটি ঘোড়া বাজারে এনে তারা জবাই করে। তখন ১-২ কেজি ঘোড়ার মাংস তারা বিক্রি করলেও খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে বাকি মাংসসহ তাদের দুইজনকে আটক করে। প্রতি কেজি ঘোড়ার মাংস ৫০০ টাকার দরে বিক্রি করছিলেন তারা।

থানা পুলিশ জানায়, উপজেলার কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের চৌধুরীর হাটে সন্ধ্যায় ঘোড়া জবাই করে মাংস বিক্রির খবর পাই আমরা। এসময় বিক্রিকালে ৩৫ কেজি ঘোড়ার মাংসসহ বোদা থানা পুলিশ সানাউল্লাহ ও হামিদুর রহমান নামের দুই ব্যক্তিকে ঘোড়ার মাংসসহ আটক করে। এসময় তাদের সহযোগী ৩-৪ জন পালিয়ে যায়। ঘোড়ার মাংসের বাজার মূল্য ধরা হয়েছে ১৭ হাজার ৫০০ টাকা।

এ ঘটনায় ক্ষতিকর মাংস বিক্রির অপরাধে সানাউল্লাহ ও হামিদুর রহমান এজাহার নামিয় দুইজনসহ অজ্ঞাত নামা ৪ জনের বিরুদ্ধে বুধবার মামলা দায়ের করা হয়েছে। বোদা থানার উপ-পরিদর্শক (এসআই) লিপন কুমার বসাক বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী জানান, তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে আটক ২ জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।