চট্টগ্রামে জামিন না দেওয়ায় আদালতে বিচারককে জুতা মারলেন আসামী

চট্টগ্রামে জামিন না পাওয়ায় একটি আদালতে বিচারককে জুতা ছুঁড়ে মেরেছে আসামী।ইতিমধ্যে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরের দিকে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের এজলাসে বিচারক বসার সঙ্গে সঙ্গে জুতা ছুঁড়ে মারে ওই আসামী।

জানা যায়, আসামীর নাম মনির খান মাইকেল (৩২)। জাতির জনক ও মুক্তিযুদ্ধ নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে ২০২১ সালের ২২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানার উপ-পরিদর্শক তপু সাহা বাদি হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। পরদিন ২৩ জানুয়ারি তাকে গ্রেপ্তার করা হয়। একই বছরের ২০ জুন অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের কৌসুলি এডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেন, আদালতে জামিন শুনানির সময় বিচারকার্য শুরু হলে বিচারক মোহাম্মদ জহিরুল কবিরকে লক্ষ্য করে পরপর দুটি জুতা নিক্ষেপ করেন আসামি মনির খান মাইকেল। তাৎক্ষণিকভাবে পুলিশ তাকে নিবৃত্ত করে। এর আগে, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তাকে আদালতে আনা হয়।

বিভিন্ন সূত্রে জানা যায়,দীর্ঘদিন ধরে আটক থাকা মনির জামিনের আবেদন করলেও জামিন দেয়নি বিচারক।ফলে ক্ষিপ্ত হয়ে বিচারকের দিকে এজলাস চলাকালীন জুতা ছুড়ে মারে আসামী।