বরিশাল-৫ আসনের নৌকার মাঝি প্রবেশকালে জনগনের হর্ষধ্বনিতে প্রকম্পিত রাজপথ

“‘শামীম-খোকন দুই ভাই, শেখ হাসিনা ভয় নাই’ ‘শামীম-খোকনের অঙ্গীকার, জয় হবে শেখ হাসিনার'” জনগনের এ শ্লোগানের হর্ষধ্বনিতে প্রকম্পিত হয়ে উঠে বরিশালের রাজপথ। নগরীর প্রবেশদ্বার গড়িয়ারপার থেকে বিএম কলেজ, নতুন বাজার, জেলখানা মোড়, বিবির পুকুরপাড়, মেয়র খোকন সেনিয়াবাতের নির্বাচনী কার্যালয়, বাংলাবাজার, আমতলা মোড়, চৌমাথা হয়ে নবগ্রাম রোডস্থ বাসভবনে প্রবেশ পর্যন্ত হাজার হাজার জনগনের ফুলেল শুভেচ্ছাসহ ভালবাসায় সিক্ত হয়েছেন বরিশাল-৫ আসনে আ’লীগের মনোনীত প্রার্থী জাহিদ ফারুক শামীম। মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ১১টায় পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বরিশাল বিমানবন্দরে পা রাখলে সেখানেও নেতাকর্মীদের উষ্ণ অভ্যর্থনা শুরু হয়ে যায়।

তারপর আসার পথে পথে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয় নৌকার মাঝি জাহিদ ফারুক শামীম। রাস্তার দুপাশে জনমানুষের ঢল নামে। কাশিপুর বাজার, নথুল্লাবাদ বাস টার্মিনাল মোড়ে শ্লোগান ওঠে আর কোনো নেতা নাই, নেতা মোদের জাহিদ ভাই। গত ২৭ নভেম্বর রাত বরিশালে তার আগমনের কথা সংবাদ শোনার পরই নৌকার সমর্থকরা সাজ সাজ পরিপূর্ণ করে বরিশাল নগরী। তার বন্ধু ও ভাই হিসেবে স্বীকৃত বরিশালের নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত তাকে অভ্যর্থনা জানাতে নগরীর সব তোরণগুলোর লেখা বদলে দেয়ার নির্দেশ দেন।

শামীম খোকন দুই ভাই। বিএম কলেজ গেটে ছাত্রলীগ নেতাকর্মীদের নেতৃত্ব দেন সাবেক ছাত্রলীগ নেতা অসীম দেওয়ান, মঈন তুষার, জসীম সহ নেতৃবৃন্দ। শ্লোগানে মুখরিত নতুন বাজার, জেলখানা মোড়ের জনতার জোয়ারে। বিবির পুকুর পাড়ে বঙ্গবন্ধু ও আব্দুর রব সেরনিয়াবাত এর প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে শ্রদ্ধা নিবেদন করেন জাহিদ ফারুক। তাকে নিয়ে গাড়িবহর পুনরায় এগিয়ে চলে সদর রোড ধরে। সামনে পুলিশের প্রোটোকল, পিছনে যুবলীগ, ছাত্র ও শ্রমিক লীগের মোটরসাইকেল বহর নিয়ে ধীরে ধীরে এগিয়ে চলেন জাহিদ ফারুক। দুপাশ থেকে পুষ্পার্ঘ্য ছিটিয়ে তাকে বরণ করার দৃশ্য ছাপিয়ে শ্লোগান ওঠে… “বরিশালের উন্নয়নে আর কোনো বাঁধা নাই-‍ “শামীম খোকন দুই ভাই, শেখ হাসিনা ভয় নাই।” “শামীম খোকনের অঙ্গীকার, জয় হবে শেখ হাসিনার।” গাড়িবহরের গতি শ্লথ হয় বরিশালের সার্কিট হাউসের সামনে মেয়র খোকন সেরনিয়াবাতের প্রধান নির্বাচনী কার্যালয়ের সামনে। এখান থেকে বাংলা বাজার, তারপর নগরীর আমতলা মোড়ের পানির ট্যাংক, সিএন্ডবি রোড চৌমাথা হয়ে নবগ্রাম রোডের নিজ বাসভবনের সামনে যেয়ে যাত্রা বিরতী করেন জাহিদ ফারুক শামীম এমপি। সে সময় বরিশাল সিটি করপোরেশনের কাউন্সিলর বাবু, যুবনেতা যোবায়ের আব্দুল্লাহসহ নেতৃবৃন্দ নৌকার মাঝিকে স্বাগত জানিয়ে বরণ করে নেন।

বাসভবনে বসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে নৌকার মাঝি জাহিদ ফারুক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বরিশালবাসী আমার প্রতি যে ভালোবাসা ও বিশ্বাস দেখিয়েছেন, সেই বিশ্বাস ও ভালোবাসায় আস্থা রেখেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে পুনরায় বরিশাল-৫ আসনের মানুষের সেবা করার সুযোগ দিয়েছেন। আমি কথা দিচ্ছি, যদি জয়ী হয়ে আসতে পারি তাহলে করোনাকালীন সংকট সময়ে যেসব কাজ করা সম্ভব হয়নি, সেগুলোসহ চলমান উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখবো। তিনি এসময় বঙ্গবন্ধুর ভাগ্নে বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত কেও ধন্যবাদ জানান তিনি।