চট্টগ্রামে ধানসিঁড়ি টিভির জুনিয়র প্রকাশক হামিমা আরা সাইবা মামনির শুভ জন্মদিন পালিত

বহুল প্রচলিত এবং জনপ্রিয় ধানসিঁড়ি টিভি চ্যানেল (আইপি টিভি) এর প্রকাশক কে এম সাইফুল ইসলাম এর বড় কন্যা এবং ধানসিঁড়ি পরিবারের অত্যন্ত আদরের নয়নের মনি, সবার প্রিয় হামিমা আরা সাইবা- মামনির শুভ জন্মদিন পালিত হয়েছে।

গতকাল বুধবার রাত ৯ ঘটিকার সময় ঘরোয়া পরিবেশের মধ্য দিয়ে পালিত হল, দেশের এই মহামারী এবং করোনা ভাইরাস নিষেধাজ্ঞার সবকিছু মাথায় রেখে এই দিনটি ঘরোয়া পরিবেশের উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে পালিত হলো।

জন্মদিন প্রসঙ্গে ধানসিঁড়ি টিভির প্রকাশক কে এম সাইফুল ইসলাম বলেন, এবারের জন্মদিনটি পালন করার ইচ্ছা ছিল খুব জাঁকজমক ভাবে, ধানসিঁড়ি পরিবারের সকল প্রতিনিধিগণ এই দিনটিতে উপস্থিত থেকে খুব ধুমধাম ভাবে এই দিনটি পালন করার ইচ্ছা ছিল কিন্তু সবার প্রতি কৃতজ্ঞতা আর নিজে অন্যদের প্রতি আন্তরিকভাবে ক্ষমা চেয়ে নিচ্ছি।

এই অবস্থার মধ্য থেকে এর থেকে ভালো কোন উৎসব করা মানবিক দিক থেকে এটি অপরাধ হবে কেননা এই মহামারীর মধ্যে থেকে অনেকে, অনেক কষ্টে জীবন যাপন করছে, তার মধ্য থেকে আমরা এখানে উৎসব করবো।

এটা মানবিক দৃষ্টিকোণ থেকে ভাল দেখা যাচ্ছে না, তাই সবকিছু ভেবে সিদ্ধান্ত হলো,যে ঘরোয়া পরিবেশে এই উৎসবটি পালন করব, তাই এই ক্ষুদ্র আয়োজন, ইনশাআল্লাহ আগামী বছর সবাইকে সাথে নিয়ে, এই দিনটি পালন করব, যদি এই পরিবেশ পরিস্থিতির পরিবর্তন হয়।

জনজীবন স্বাভাবিক হয়, তাই সবার প্রতি কৃতজ্ঞতা আর নিজের এই আন্তরিক ভাবে দুঃখটা সবার মাঝে প্রকাশ করলেন।

অনুষ্ঠানে মূল্যবান মতামত পোষণ করে এবং সবাইকে একটি পরামর্শ দেন, সংবাদকর্মীরা অনেক ক্ষেত্রে দেখা যায় আমরা প্রতিনিয়ত একজন আরেকজনের ভালো বিষয়গুলো ভালো চোখে দেখিনা, সব সময় একজন আরেকজনের দোষ ত্রুটি খুঁজে বেড়ায় এবং সংবাদকর্মীদের বিভিন্ন লাঞ্চিত কর তথ্য দেখে থাকি, এগুলোর সঠিকভাবে অনুসন্ধান করে এবং সত্যকে তুলে ধরতে হবে, আমাদের কাজ হল সমাজের সকল সত্য টা কে সবার মাঝে সামনে আনা।

জনসমক্ষে প্রকাশ করা কিন্তু অনেক ক্ষেত্রে এই ধারাবাহিকতা বজায় চলতে পারি না। অনেক সমস্যার কারণ আছে, তবে আমাদের ভিতরে কিছু সাংবাদিক এই মহান পেশা টাকে কলুষিত করছে। এই মহান পেশাকে সঠিকভাবে আত্মপ্রকাশ করার জন্য, সত্যিকারের কিছু সাংবাদিক আছে তারা সততার সাথে এই দায়িত্ব পালন করে আসছে। এবং সঠিকভাবে সংবাদ সংরক্ষন করতে গিয়ে বিভিন্ন ভাবে লাঞ্চিত এবং নানা নাটকীয় অনৈতিক কর্মকাণ্ডের মধ্যে জড়িয়ে যাচ্ছে।

আমাদেরই তাদের পাশে থাকতে হবে, নইলে দিন দিন এই সত্য প্রকাশ এবং সততার ছত্রকর্মকাণ্ড গুলো এক সময় থেমে যাবে। তাদের জীবনের ঝুঁকি নিয়ে এই সংবাদ উপস্থাপন করে। কিন্তু আবার অন্যদিকে কিছু সাংবাদিক দুর্নীতিবাজ এবং নিজেদেরকে সামান্য অর্থের কাছে বিক্রি করে দেয়, নিজেদের স্বার্থ টাকে এই সাংবাদিকতা পেশার থেকেও অনেক মূল্যবান মনে করে।

নিজেদের স্বার্থ টাকে বড় করে দেখে, ভুলভাল সংবাদগুলো জনসমক্ষে প্রকাশ করে। এই সাংবাদিকতার পেশাটাকে কুলষিত এবং কলঙ্কিত করছে। এদেরকে সবার সমন্বয়, সম্মিলিত চেষ্টায় চিহ্নিত করে সবার সম্মুখে উপস্থাপন করতে হবে কেননা এদের জন্য ভুল কিছু তথ্য দেশ ও জাতির ভাবমূর্তি নষ্ট করছে। এরা সঠিক সংবাদটা কে সামনে না এনে, নিজেদের স্বার্থ টাকে প্রাধান্য দিয়ে সামান্য অর্থের কাছে নিজেদের মাথাকে বিক্রি করে।

এই পেশাকে কলঙ্কিত করে, সকল সাংবাদিকদের ভাবমূর্তি নষ্ট করছে। তাদেরকে আমাদের খুঁজে বের করতে হবে এবং সত্য ন্যায়-নিষ্ঠা সংবাদ সবার সম্মুখে উপস্থাপন করতে হবে।

এই জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দৈনিক জয় বার্তা পত্রিকার সম্পাদক- রতন মল্লিক রাজু, দৈনিক জয় বার্তা পত্রিকার এডিটর, ইব্রাহীম খলিল, আকাশ পাবলিসিটির চেয়ারম্যান, এস এম শাহাদাত হোসেন, অন্যতম জনপ্রিয় একজন গ্রাফিক্স ডিজাইনার সবার সুপরিচিত শ্রদ্ধেয় ভুবন দা, দৈনিক আলোকিত দেশ (চট্টগ্রাম রিপোর্টার), শাহিন আলম, দৈনিক জয় বার্তা (বার্তা সম্পদক), দৈনিক আলোকিত দেশ(চট্টগ্রাম রিপোর্টার) মো: শুক্কুর আলী, দৈনিক ধানসিঁড়ি সংবাদ পত্রিকা ও ধানসিঁড়ি টিভি সম্মানিত সহকারী বার্তা সম্পাদক মন্ডলীর সম্মানিত মো: শহিদুল ইসলাম শহীদ সহ অন্যান্য ব্যক্তিবর্গ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনলাইন নিউজ পোর্টাল এবং জনপ্রিয় কিছু টিভি চ্যানেলের সংবাদকর্মীরা অনুষ্ঠানের শেষ পর্যায়ে সবার উদ্দেশ্যে সৌজন্যমূলক আলোচনা এবং সবার সাথে কুশল বিনিময় এর মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত ঘোষণা করা হল।