চাঁদপুরের আলীগঞ্জ শ্রীশ্রী প্রণব গীতা সংঘের উদ্যোগে ৫ম গীতাযজ্ঞ অনুষ্ঠিত

চাঁদপুর জেলার হাজীগঞ্জের পৌরসভাধীন আলীগঞ্জ দাসপাড়া শ্রী শ্রী প্রণব গীতা সংঘ কর্তৃক ৫ম বছরের মতো এই বছরও বার্ষিক গীতাযজ্ঞ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানটি উপলক্ষে রবিবার (২৯ জানুয়ারী) সন্ধ্যায় মঙ্গল শঙ্কর ধ্বনি, সমবেতা হরিনাম সংগীত ও অধিবাসের মাধ্যমে উক্ত অনুষ্ঠানের সূচনা হয়।

৩০ শে জানুয়ারি রোজ সোমবার ব্রহ্মা মুহূর্ত থেকে গায়ত্রী মন্ত্র জপ, মঙ্গল আরতি ও কীর্তন এর মাধ্যমে গীতার ১৮ টি অধ্যায় ও গীতা যজ্ঞা অনুষ্ঠান শুরু হয়।

শ্রী শ্রী গীতা পুরোহিত করেন শংকর মঠে অধ্যক্ষ শ্রীমান স্বামী তপন আনন্দ গিরি মহারাজ। গীতাযজ্ঞ অনুষ্ঠান পরিচালনা করেন যারা শংকরমঠ ও মিশন এর স্বামী মুক্তানন্দ গিরি মহারাজ, স্বামী উত্তমানন্দ গিরি মহারাজ, স্বামী জগদীশচন্দ্র ব্রহ্মচারী মহারাজ, স্বামী শচীনানন্দ গিরি মহারাজ, স্বামী স্বরূপানন্দ ব্রহ্মচারী মহারাজ, স্বামী পুলকানন্দ ব্রহ্মচারী মহারাজ, স্বামী দয়ানন্দ ব্রহ্মচারী মহারাজ, স্বামী অরুণ ব্রহ্মচারী মহারাজ। উক্ত অনুষ্ঠানে বিশেষ আলোচনা ও অনুষ্ঠিত হয় বিশ্ব শান্তি ও সর্বজীবের কল্যাণে শ্রী শ্রী গীতার মাহাত্ম্য তুলে ধরেন।

শংকর মঠে শ্রীমান স্বামী উত্তমানন্দ গিরি মহারাজ বলেন আমাদের আত্মজ্ঞানকে প্রসারিত করতে হবে। যুব সমাজকে বলবো আপনারা জেনে বুঝে ধর্মচর্চা করুন। আত্ম উপলব্ধির মাধ্যমে জানতে পারবেন ধর্মের মূল কথা। ধর্ম চর্চা শুরু করুন আত্মজ্ঞান এর মাধ্যমেই পারে মানুষের কল্যাণে ও জীবের কল্যাণ সাধন করা। উক্ত অনুষ্ঠানে শত শত ভক্ত বৃন্দ ও শ্রী শ্রী প্রণব গীতা সংঘের সভাপতি হরে কৃষ্ণ দাস, সাধারণ সম্পাদক অমৃত কুমার দাস, রাজকুমার বনিক, দুলাল সরকার, স্বপন দেবনাথ, নিরঞ্জন দাস, প্রাণবল্লভ, রিপন দাস, সুশীল দাস, জীবন দাস, নারায়ণ দাস, দিনেশ সিংহ, সঞ্জয় দাস প্রমূখ।

অনুষ্ঠান শেষে বিশ্ব শান্তি কল্পে প্রার্থনা ও সকল ভক্তবৃন্দদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।