চাঁদপুরের হাজীগঞ্জে দোতলা থেকে পড়ে এসি মিস্ত্রির মৃত্যু, আহত-১

চাঁদপুরের হাজীগঞ্জের বাকিলা ইউনিয়নের সন্না গ্রামের একটি ভবনের এসি লাগানোর সময় অসাবধানতাবশত দোতলা থেকে পড়ে গিয়ে বোরহান উদ্দিন (২২) নামের এক মিস্ত্রি মারা গেছে।

সোমবার (১৩ মার্চ) দুপুরে ওই রোডের ছালামত উল্যাহর ভবনে এ ঘটনা ঘটে। মারা যাওয়া মিস্ত্রি উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের মৈশামূড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে।

জানা গেছে, এদিন তিনতলা ভবনের দোতলায় বাইরের দিকে এসি লাগাচ্ছিলেন মিস্ত্রি বোরহান উদ্দিন ও তার সহকারী রুবেল হোসেন। এ সময় অসাবধানতাবশত হঠাৎ নিচে পড়ে তারা দুইজন গুরুতর আহত হন। পরে হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মিস্ত্রি বোরহান উদ্দিনকে মৃত ঘোষণা করেন।

এসময় আহত রুবেল হোসেনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। তিনি হাজীগঞ্জ পৌরসভাধীন ৮নং ওয়ার্ড টোরাগড় গ্রামের বাসিন্দা। খবর পেয়ে হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ ইউনুসসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিহতের বাড়িতে গিয়ে মরদেহ পুলিশি হেফাজতে নিয়ে আসেন।

এ বিষয়ে বাড়ির মালিক মো. ছালামত উল্যাহর সাথে কথা হলে তিনি বলেন, আমার নতুন বাড়িতে এসি লাগানোর জন্য খাজা ইলেকট্রনিক্সের মালিকের সাথে কথা বলি। তিনি মিস্ত্রির সাথে কথা বলে আজকে সকালে দুজন লোক আমার বাড়িতে পাঠান। তারা এসে কথাবার্তা কমপ্লিট করেন।

তিনি বলেন, এরপর দুপুরে এসে ওই দুজন কাজ শুরু করেন। এসময় আমি একটি বিয়ের দাওয়াতে অন্যত্র চলে যাই। পরে শুনি এসি লাগাতে গিয়ে দোতলা থেকে পড়ে একজন মারা যান। তারপর আমি বাড়িতে এসে দেখি, কোন সেইপটি (নিরাপত্তা ব্যবস্থা) ছাড়াই তারা কাজ করেন। যার ফলে দেয়াল থেকে নাট খুলে একপাশে এসি পড়ে আর তারা দুইজন নিচে রাস্তার উপর পড়ে যান।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।