চাঁদপুরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও মাদকসহ ৩ যুবক আটক

ডাকাতির প্রস্তুতিকালে চাঁদপুরের ফরিদগঞ্জে ২৪৫পিস ইয়াবাসহ তিন যুবককে আটক করেছে থানা পুলিশ।

শুক্রবার (২৭ জানুয়ারী) ভোর রাতে উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের চরমান্দারী গ্রামের জোড়কবর এলাকা থেকে তাদেরকে আটক করা হয়েছে। পরে তাদের বিরুদ্ধে ডাকতির প্রস্তুতি, অস্ত্র আইন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে শনিবার সকালে চাঁদপুর আদালতে প্রেরন করে পুলিশ।

আটককৃতরা হলো, উপজেলার চরদু:খিয়া পুর্ব ইউনিয়নের সন্তোষপুর গ্রামের সেকান্দর রাঢ়ীর ছেলে রতন ওরফে রতন রাঢ়ী (৩৩), একই গ্রামের বাচ্চু মিয়ার ছেলে মনির হোসেন (৩২) ও মিজানের ছেলে রাকিব (২৪)। এদের মধ্যে রতনের বিরুদ্ধে পুর্বে ১২টি ও মনিরের বিরুদ্ধে ১০টি মামলা রয়েছে। এছাড়া রতন একটি ও মনির দুইটি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী। আটককৃত আসামীদের কাছ থেকে ইয়াবা ছাড়াও দেশীয় ধারালো চাপাতি, ছোরা, কুড়াল, রড ও কাটার উদ্ধার করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, ২৭ জানুয়ারী শুক্রবার ভোর রাতে উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের চরমান্দারী গ্রামের জোড়কবর (চাঁদপুর-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কের পাশে) এলাকায় ১০/১৫জন ডাকাত ডাকাতির প্রস্তুতি নিয়ে একটি বাগানে অবস্থান করছে। গোপনে এমন তথ্য পেয়ে ফরিদগঞ্জ থানার একদল পুলিশ সাঁড়াসি অভিযান পরিচালনা করে রতন ওরফে রতন রাঢ়ী, মনির হোসেন ও রাকিব নামে ৩ যুবককে আটক করতে সক্ষম হয়। অন্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

এ সময় আটককৃত আসামীদের কাছ থেকে ২৪৫পিস ইয়াবা, দেশিয় ৪টি ধারালো চাপাতি, ছোরা, কুড়াল, রড ও একটি কাটার উদ্ধার করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে ডাকতির প্রস্তুতি, অবৈধ দেশিয় অস্ত্র রাখার অপরাধে অস্ত্র আইনে ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯(১)এর ৯(ক) ধারায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আবদুল মান্নান জানান, ডাকাতির প্রস্তুতিকালে রতন, মনির ও রাকিব নামে ৩জনকে ২৪৫ পিস ইয়াবা, দেশিয় ধারালো চাপাতি, ছোরা, কুড়াল, রড ও কাটার অস্ত্রসহ আটক করে তাদের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়। পরে (২৮ জানুয়ারী) শনিবার সকালে তাদেরকে চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়েছে।