সাভারের আশুলিয়া যুবক হত্যার ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব

সাভারের আশুলিয়ায় এক যুবককে শ্বাসরোধ করে হত্যার ঘটনায় ৪ হত্যাকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৪ সিপিসি ২ সাভার নবীনগর র‌্যাব ক্যাম্প।

রবিবার (২৯ জানুয়ারী) দুপুরে আশুলিয়ার বাইশমাইল এলাকায় র‌্যাব-৪ ক্যাম্পে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খাঁন।

সংবাদ সম্মেলনে জানানো হয়,গেল ২১ জানুয়ারি গাজীপুর জেলার আরিফ নামের ১৯ বছর বয়সী এক যুবককে আশুলিয়ার শিমুলিয়ার কলতাসুতি এলাকায় গার্মেন্টেসে চাকরি দেওয়ার কথা বলে মোবাইল ফোনে ডেকে নেন সেন্টু নামের এক পূর্ব পরিচিত যুবক।

পরে তার কাছে কয়েক লক্ষ টাকা মুক্তিপণ দাবি করলে সে টাকা দিতে অস্বীকার করলে তাকে কয়েকজন মিলে শ্বাসরোধ করে হত্যা করে লাশ কলতাসুতি এলাকায় ফেলে দিয়ে পালিয়ে যায়।

পরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে প্রেরণ করে।

এঘটনায় নিহতের পরিবার আশুলিয়া থানায় অজ্ঞাত আসামীদের নামে একটি হত্যা মামলা দায়ের করলে পুলিশের পাশাপাশি র‌্যাবও মামলাটি ছায়া তদন্ত শুরু করেন।

এরই ধারাবাহিকতায় রবিবার(২৯ জানুয়ারী) ভোর রাতে র‌্যাব ৪ উন্নত প্রযুক্তি ব্যবহার করে হত্যাকারী সেন্টু সরদার,জমির উদ্দিন,রাব্বি আহমেদ,ও জহিরুল ইসলামকে আশুলিয়ার জামগড়া ও গাজীপুরের সাতাইশ চৌরাস্তা এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা বিভিন্ন অপরাধ মুলক কর্মকান্ডের সাথে জড়িত বলে জানিয়েছে র‌্যাব। তাদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। পরে তাদের দুপুরে আশুলিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। নিহত আরিফ সিরাজগঞ্জ জেলার শাহাজাদপুর থানার বাজরা গ্রামের ওয়াজেদ আলীর ছেলে।