রাজধানীতে চাঁদাবাজ রাশেদকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন

রাজধানীর কদমতলী থানার শনিরআখড়া—পলাশপুর ও নুরপুর এলাকার কিশোর গ্যাং—এর গডফাদার, চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ—মামলাবাজ, ঘর জামাই রাশেদ উদ্দিনকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ভুক্তভোগী ও শান্তিপ্রিয় এলাকাবাসী।

৬ মার্চ (সোমবার) বেলা ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে ভুক্তভোগী ও এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন কবির মুন্সী, জাকির হোসেন পলাশ, আকলিমা, জাহানারা, মান্নান, হেলাল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা শনিরআখড়া—পলাশপুর—নুরপুর এলাকার ফুটপাতে ক্ষুদ্র ক্ষুদ্র দোকান বসিয়ে ব্যবসা করে দীর্ঘদিন জীবিকা নির্বাহ করে আসছি। কিন্তু এই এলাকার সন্ত্রাসী, চাঁদাবাজ, নির্যাতনকারী, ঘর জামাই রাশেদ বাহিনীকে প্রতিদিন ৩০০—৪০০ টাকা করে চাঁদা দিতে হয় নতুবা তারা দোকানপাট ভাংচুর ও উচ্ছেদসহ অমানবিক নিযার্তন করে। এই রাশেদ বাহিনীর অত্যাচার, নির্যাতনে সিএনজি চালকসহ এলাকাবাসী অতিষ্ঠ। ফুটপাতের দোকানীদের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায় করেই ক্ষান্ত নেই তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করে হয়রানি অব্যাহত রেখেছে।

আমরা ক্ষুদ্র ব্যবসায়ী গরীব মানুষ। আমরা রাশেদ বাহিনীর অত্যাচার থেকে বাঁচতে চাই। ক্ষুদ্র ব্যবসায়ী কবির মুন্সী ও তার স্ত্রীকে গত ৫ ফেব্রুয়ারি মারধর করে ১ লক্ষ ২১ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় ক্ষুদ্র ব্যবসায়ীরা বাধা দিলে তাদের প্রাণনাশের হুমকি দেয়। এ বিষয়ে প্রতিকার চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি বরাবরে ২৮ ফেব্রুয়ারি অভিযোগ দাখিল করা হলেও এখানো কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

বক্তারা অবিলম্বে চাঁদাবাজ রাশেদকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।