জাতীয় নির্বাচনে বিদেশিদের হস্তক্ষেপ মেনে নেওয়া হবে না: কৃষিমন্ত্রী

জাতীয় নির্বাচন নিয়ে সম্প্রতি জাপানি রাষ্ট্রদূতের মন্ত্যব্যের প্রেক্ষিতে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, দেশের নির্বাচনে অন্য কোনো দেশের হস্তক্ষেপ মেনে নেওয়া হবে না। দ্রুত তাদের ডেকে সতর্ক করা হবে।

বুধবার সকাল ১০ টায় ঐতিহাসিক মুজিবনগর আম্রকাননে গাছের পরিচর্যা কার্যক্রমের উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভোম রাষ্ট্র। একটি রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হয়েছে। দেশের আত্মমর্যাদার ক্ষেত্রে কোনভাবেই ছাড় দেওয়া হবেনা।

তিনি আরও বলেন, সংবিধানের আরটিক্যাল ১২৬ -এ স্পষ্টভাবে উল্লেখ রয়েছে দেশের নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। আর তাদের সহযোগীতা করবে জেলা প্রশাসক ও পুলিশ বিভাগ। তাদের সম্বন্বয়ে দেশে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে বলে তিনি দাবি করেন। তার সকল নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ও মন্ত্রীপরিষদ।

আর বিএনপি এর আগেও আন্দোলন সংগ্রাম করেছে, উল্লেখ করে তিনি বলেন, বিএনপি মানুষ হত্যা করেছে। তাদের সকল কার্যক্রম রাজনৈতিকভাবে মোকাবেল করবে আওয়ামী লীগ।

অন্যদিকে দুর্ভিক্ষের আশঙ্কা থাকলেও ধান ও সবজির ফলন ভালো হওয়ায় এখন সে আশঙ্কা নেই বলে দাবি করেন মন্ত্রী। দেশে প্রচুর পরিমাণ খাদ্যশস্য উৎপাদন হচ্ছে। এছাড়াও ডলার সংকট একটি আন্তর্জাতিক সমস্যা। ইউক্রেন যুদ্ধের শেষে সমস্যা আর থাকবে না বলে জানান মন্ত্রী। পাশাপাশি ডলার সংকট সমাধানে কাজ করছে সরকার।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও মেহেরপুর ২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন। অনুষ্ঠানে ও দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারী ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।