ঝালকাঠির কাঠালিয়ায় বিনামূল্যে রক্ত নির্ণয় অনুষ্ঠিত

প্রয়োজনে আপনার পাশে ভয় নেই রক্ত সংকটের এই স্লোগান সামনে রেখে ঝালকাঠি জেলা কাঠালিয়া উপজেলায় রক্তের বন্ধন ব্লাড ডোনেশন সোসাইটি উদ্যোগে সাংবাদিক মোঃ গোলাম মাওলার প্রচেষ্টায় দিনব্যাপী ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৪০০ ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

মঙ্গলবার (২৮শে ফেব্রুয়ারি) সকাল ৯ টায় উপজেলা শৌজালিয়া ইউনিয়নের আব্দুস ছোমেদ মাধ্যমিক বিদ্যালয়,উত্তর তালগাছিয়া নেছারিয়া ফাজিল মাদ্রাসা ও সবুরেনেছা বালিকা মাধ্যমিক বিদ্যালয় এই সামাজিক কাজ করা হয়।

সরজমিনে গিয়ে দেখা যায়, রক্তের বন্ধন ব্লাড ডোনেশন সোসাইটি নামে একটি সামাজিক অরাজনৈতিক সংগঠন তৈরি করে মোঃ ইমরান হোসেন ও মোঃসিয়াম এবং কিছু তরুণ মেধাবী যুবক এই সংগঠনটির কাজের সাথে জড়িত। যে সংগঠনটি বিভিন্ন সময় অসহায় গরিব মানুষের পাশে দাঁড়ায়।

সংগঠনের পরিচালক মোঃ ইমরান হোসেন জানান,আমরা কথায় নয় কাজে বিশ্বাসী আমরা চাই অসহায় মানুষের পাশে দাঁড়াতে মানুষের সেবা করতে এবং আহবান করছি সকল স্থানে তরুণ মেধাবী ভাইদের মানবিক এবং মহৎ কাজে সবাইকে লিপ্ত হতে।

সংগঠনের সভাপতি সাংবাদিক মোঃ গোলাম মাওলা জানান, তরুণদের উদ্দেশ্যে একটি কথা বলতে চাই, বাংলায় একটি প্রবাদ আছে আমরা যদি না জাগি মা কেমনে সকাল হবে, সেই প্রতিপাদ্যকে সামনে রেখে সবাইকে আহ্বান জানাচ্ছি মানবিক কাজে লিপ্ত হতে। আমাদের এই রক্তের বন্ধন ব্লাড ডোনেশন সোসাইটি সবসময়ের জন্য মানবতার কাজ করে যাবে, তিনি আরো জানান আমাদের সংগঠনটিতে ৩০ জন সদস্য রয়েছে যারা অত্যন্ত সৎ এবং মেধাবী। তিনি বলেন, আজকের এই ফ্রি ব্লাড ক্যাম্পিং কার্যক্রম চলমান থাকবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ রিফাদুল ইসলাম জিহাদী,মোঃআলামিন,মোঃরিফাদ মল্লিক,মোঃকারিম,মোঃলিমন খানসহ আরোও অনেকে।