টাইগারদের জয়কে কোন চোখে দেখছে ভারতীয় গণমাধ্যম?

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত জয় নিয়ে বরাবরের মতো বাংলাদেশ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছে ভারতীয় গণমাধ্যম। বাংলাদেশের জয় ভারতীয় গণমাধ্যমে গুরুত্বপূর্ণ স্থান করে নিয়েছে। কেউ কেউ বাংলাদেশের প্রশংসা করলেও, আবার কেউ এই জয়কে ‘অঘটন’ হিসেবে দেখানোর চেষ্টা করছে।

বিশেষ করে এনডিটিভি জয়কে ‘অঘটন’ হিসেবে দেখানোর চেষ্টা করেছে। চ্যানেলটি বুঝাতে চেয়েছে বাংলাদেশে হঠাৎ করে এমন একটা জয় পেয়েছে, যেটা তাদের প্রত্যাশা ছিল না।

তবে কলকাতার প্রাচীন সংবাদপত্র ‘আনন্দবাজার’ টাইগারদের জয় নিয়ে ‘ওভালে বাংলাই বাঘ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে ব্রেন্ডন ম্যাককালাম একটু খোঁচাই দিয়েছেন পত্রিকাটি। এছাড়া সাকিবের মাইলফলক নিয়েও আলাদা প্রতিবেদন প্রকাশ করেছে।

কলকাতার ‘এই সময়’ পত্রিকা ‘দক্ষিণ আফ্রিকাকে দুরমুশ করে যাত্রা শুরু বাংলাদেশের’ শিরোনামে লিখেছে, চলতি মরশুমের বিশ্বকাপে এই প্রথম এশিয়ার কোনও দেশ জয়ের মুখ দেখতে পেল। ওভালে এদিন ২১ রানে দক্ষিণ আফ্রিকাকে হারায় টাইগাররা। প্রথমে ব্যাট করে ৩৩১ রান তোলে সাকিব, সৌম্যস মুশফিকুররা। জবাবে ৫০ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ৩০৯ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। সংবাদ প্রতিদিন লিখেছে, ‘দুদার্ন্ত শাকিব-রহিম জুটি, রানের রেকর্ড গড়ে দক্ষিণ অফ্রিকাকে হারাল বাংলাদেশ’।

‘হিন্দুস্থান টাইমস’ বাংলাদেশের জয় নিয়ে বিশ্লেষণধর্মী প্রতিবেদন প্রকাশ করেছে। তারা জয়ের জন্য পারফেক্ট শুরু ও সাকিব-মুশফিকের জুটিকে ক্রেডিট দিয়েছেন প্রতিবেদনে।

‘টাইমস অফ ইন্ডিয়া’ বাংলাদেশের জয় ও সাকিবের রেকর্ড নিয়ে আলাদা প্রতিবেদন প্রকাশ করেছে। তারা বলছে, দারুণ শুরুতে ২১ রানে জয় বাংলাদেশের।