টাকার অভাবে চিকিৎসা বন্ধ পাবনার শিক্ষার্থী মিমের!

পাবনার চাটমোহর উপজেলার পৌর সদরের কাজীপাড়া মহল্লার বাসিন্দা মিরাজ উদ্দিনের ১৪ বছর বয়সী মেয়ে নাফিজা লুবাবা মিমের টাকার অভাবে চিকিৎসা বন্ধ। মিম ২০২১ কাজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সালে ৫ম শ্রেণি পাশ করেছে।
মিমের বাবা মিরাজ উদ্দিন ইলেকট্রিক মিস্ত্রি। মা আমেনা খাতুন গৃহিনী।
মিরাজ উদ্দিন জানান, গত প্রায় ১৫ বছর যাবৎ কাজিপাড়া মহল্লায় ভাড়া বাড়িতে বসবাস করছেন তারা। ২ মেয়ে ও স্ত্রীসহ ৪ জনের সংসারের ভরণপোষণ করতে হয় তাকে। কোন জায়গা জমিও নেই। করোনা ভাইরাস শুরু হওয়ার পর তার কাজকর্ম কমে যায়। প্রায় ৪ বছর আগে মিম অসুস্থ হয়ে পরে। পাবনার চিকিৎসক খলিলুর রহমানের নিকট মেয়েকে দেখানো হয়। চিকিৎসক ঢাকায় নিয়ে ভালো হাসপাতালে ভর্তি করাতে বলেন মেয়েকে। টাকার অভাবে ঢাকায় নিতে পারেন নাই তিনি। স্থানীয় চিকিৎসকের নির্দেশনা অনুসারে ঔষুধ খাওয়াতে থাকেন। ধীরে ধীরে শারীরিক অবস্থার অবনতি হয়। অর্থাভাবের পাশাপাশি করোনার ভয়াবহ রূপ নেওয়ায় মিমকে আর ঢাকায় নেওয়া হয়ে ওঠেনি।
সম্প্রতি মেয়েটি আরো বেশি অসুস্থ হয়ে পরলে গত ১৫ ডিসেম্বর জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালে চিকিৎসক দেখান। পরীক্ষা নীরিক্ষা শেষে চিকিৎসক জানিয়েছেন তার হার্ট ছিদ্র হয়ে আছে। যত দ্রুত সম্ভব অপারেশন করাতে হবে। এ অপারেশন করাতে প্রায় ৪ লাখ টাকা প্রয়োজন যা জোগাড় করা দরিদ্র মিরাজের পক্ষে অসম্ভব।
এমতাবস্থায় তার মেয়ের চিকিৎসার জন্য তিনি সকলের দোয়া সহযোগিতা কামনা করেছেন।