হতদরিদ্র ৩৫টি পরিবারকে সড়ক বিভাগের উচ্ছেদের নোটিশে পঞ্চগড়ে মানববন্ধন

পঞ্চগড় দীর্ঘ ৪০ বছর ধরে নিরব বিচ্ছিন্ন ও শান্তিপূর্ণ ভাবে প্রায় ৩৫টি অসহায় হতদরিদ্র পরিবার বসবাস করে আসছে সড়ক ও জনপদ বিভাগ কর্তৃক বিদ্যমান স্থাপনা উচ্ছেদের নোটিশে মানববন্ধন করেছে পৌরসভার ৯নং ওয়ার্ড নিমনগড় খালপাড়া পুরাতন পঞ্চগড় এলাকার বসবাসকারীরা।

বৃহষ্পতিবার সকাল ১১টা সময় শেরে বাংলা পার্কের সামনে নিমনগড় পুরাতন খালপাড়ার সর্বস্থতের সাধারণ মানুষের অংশ গ্রহনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নিমনগড় খালপাড়া এলাকার দিন মুজুর হবিবর রহমান (৭০) বলেন, তিন শতক জায়গায় প্রায় ৪০ বছর ধরে বসবাস করে আসছি খাবার যোগান দিতে পারিনা বাড়ি কিভাবে করবো এদিকে সড়ক বিভাগ আমাদেরকে উচ্ছেদ করে দিলে নদীতে মরা ছাড়া উপায় নেই।
হাসনা বেগম (৯০) জানান, বাপু বাড়ি উচ্ছেদ করলে রাস্তায় নামতে হবে এই মাঘ মাসের শীত ও ঠান্ডায় পরিবার নিয়ে কোথায় যাব উপায় নাই।

সড়ক ও জনপদ বিভাগ পঞ্চগড় উপ-সহকারী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম জানান, পৌরসভার ৯নং ওয়ার্ডে সড়ক বিভাগের প্রায় ৬ একর জমি ৩৫টি পরিবার অবৈধ ভাবে বসবাস করেছে। অবৈধ স্থাপনা অপসারণের জন্য বেশ কয়েকবার নোটিশ করা হয় আগামী ১৬ জানুয়ারী সড়ক ও জনপদ অধিদপ্তর ম্যাজিষ্ট্রেট দ্বারা উচ্ছেদ কার্যক্রম পরিচলনা করা হবে।

এদিকে মানববন্ধনে পৌরসভার ৯নং ওয়ার্ডের কমিশনার আল-মামুন বাবু সভাপতিত্বে উপস্থিত থেকে বক্তব্য দেন পঞ্চগড় পৌর মেয়র জাকিয়া খাতুন, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজি আল-তারিক, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবির উজ্জল, সাধারণ সম্পাদক জেলা প্রেসক্লাব পঞ্চগড় শাহজালান, আনিসুর রহমান প্রমূখ।