টিকার আওতায় ঢাবির ৯৬ শতাংশ শিক্ষার্থী : উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৯৬ শতাংশ শিক্ষার্থী করোনাভাইরাস প্রতিরোধী টিকার আওতায় এসেছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার দুপুরে ঢাবির বিজনেস স্টাডিজ অনুষদ ভবনে ২০২০-২১ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন তথ্য জানান তিনি।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, কয়েকদিন আগের হিসাব অনুযায়ী ঢাবির ৯২ শতাংশ শিক্ষার্থী করোনাভাইরাসের টিকার আওতায় এসেছে। এখন এই হার ৯৫ থেকে ৯৬ ভাগ হবে।

শুক্রবার ঢাবির ‘গ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় শুরু হওয়া পরীক্ষা শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। ইউনিটটিতে ১ হাজার ২৫০ আসনের বিপরীতে লড়াইয়ের জন্য ২৭ হাজার ৩৭৪ পরীক্ষার্থী আবেদন করেছিলেন, যাতে প্রতিটি আসনের বিপরীতে প্রায় ২২ জন করে প্রতিদ্বন্দ্বিতা করার কথা। কিন্তু শেষমেষ কতজন পরীক্ষায় অংশ নিয়েছিলেন এখনো তা জানা যায়নি।

কেন্দ্র পরিদর্শন শেষে ঢাবি উপাচার্য পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে বলে জানান। তিনি বলেন, বিগত সময়ের ধারাবাহিকতায় খুব সুষ্ঠু ও সুন্দরভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এজন্য আমি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

করোনা সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে অধ্যাপক আখতারুজ্জামান বলেন, স্বাস্থ্যবিধি মানা সবার জন্য খুবই জরুরি। কয়েকটি জায়গায় স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া যাচ্ছে। এ বিষয়ে সবাইকে আরও সর্তক ও তৎপর হতে হবে।