ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৬টি কঙ্কাল চুরির সত্যতা পাওয়া গেছে

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের দরবগাজী কবরস্থানের ৬টি কবর থেকে কঙ্কাল চুরির সত্যতা পাওয়া গেছে।
কবর থেকে কঙ্কাল চুরির ঘটনায় স্বজনদের আবেদনের প্রেক্ষিতে আদালতের নির্দেশে সোমবার দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সামসুজ্জামান আসিফ এর নেতৃত্বে দরবগাজী কবরস্থানের ৯টি কবর খুড়ে দেখা হয়। এতে ৬টি কবর থেকে কঙ্কাল চুরির সত্যতা পাওয়া যায়। এর মধ্যে তিনটির আংশিক এবং তিনটির সম্পূর্ণ কঙ্কাল চুরি হয়েছে।

পীরগঞ্জ থানার ওসি আব্দুল লতিফ শেখ জানান, গত ২৬ আগষ্ট দরবগজাী কবরস্থন থেকে কয়েকটি কবর থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় বিশিষ্ট ব্যবসায়ী মরহুম শাহজাহান আলীর ছেলে রনি বাদী হয়ে মামলা করেন। আদালতে নির্দেশে কবর থেকে কঙ্কাল চুরির বিষয়টি সরেজমিন তদন্ত করা হয়। এ সময় ৯টি কবর খুড়ে ৬টি থেকে কঙ্কাল চুরির সত্যতা পাওয়া যায়।
এ সময় উপজেলা চেয়ারম্যান আলহাজ আখতারুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির, পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা ইকরামূল হক, সহকারি কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল রিফাত, উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আব্দুস রহমান সোহান, পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ শেখ, পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা উপস্থিত ছিলেন।

কঙ্কাল চুরির ঘটনায় পারশ^র্তী বীরগঞ্জ থানায় আটক হওয়া পাঁচ ব্যক্তিকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা দরবগাজী কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনার সাথে জড়িত বলে স্বীকার করে। তাদের বিরুদ্ধে অবিলম্বে আদালতে চার্জশীট দেওয়া হবে বলেও জানান তিনি।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির জানান, কঙ্কাল চুরি প্রতিরোধে উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।