ঠাকুরগাঁওয়ে জিটিভির সাংবাদিকের বিরুদ্ধে মামলা

ঠাকুরগাঁওয়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মচারি নিয়োগ-বাণিজ্য নিয়ে প্রতিবেদনের জেরে ্চাঁদাবাজি ও মানহানির অভিযোগে গাজী টিভির (জিটিভি) সাংবাদিক এমদাদুল হক ভুট্টোর বিরুদ্ধে মামলা হয়েছে।

সদর উপজেলার পাহাড়ভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কফিলউদ্দিন ঠাকুরগাঁও থানায় মামলাটি করেন।

শুক্রবার (২৮ এপ্রিল) রাতে মামলা করলে রোববার (৩০ এপ্রিল) মামলার বিষয়টি জানাজানি হয়।

প্রতিবেদন প্রকাশের জেরে সাংবাদিক এমদাদুল হকের বিরুদ্ধে মামলা করায় প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন জেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১০ এপ্রিল জিটিভির ঠাকুরগাঁও প্রতিনিধি এমদাদুল হক ভূট্টো বিদ্যালয়ে লোক নিয়োগের বিষয় জানতে চায় এবং কথা বার্তার এক পর্যায় ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। সেই সাথে ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনকে জড়িয়ে নিয়োগ বঞ্চিতদের নিকট হতে মিথ্যা তথ্য সংগ্রহ করে জিটিভিতে পাঠিয়ে সংবাদ পরিবেশন করায় মানহানি ও হেয় প্রতিপন্ন করেছে।

জানাযায়, ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নে পাহাড়ভাঙ্গা উচ্চ বিদ্যালয়ে সম্প্রতি কম্পিউটার ল্যাব অপারেট, অফিস সহকারি, নিরাপত্তাকর্মী, পরিচ্ছন্নতাকর্মী, নৈশ প্রহরী এবং অফিস সহায়কসহ ৬টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। এতে বিভিন্ন পদে আবেদন করেন ৫১ জন প্রার্থী।

জিটিভি’র ঠাকুরগাঁও প্রতিনিধি এমদাদুল ইসলাম ভূট্টো বলেন সঠিক নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে সংবাদ পরিবেশন করা হয়েছে। তাকে হয়রানীসহ গণমাধ্যমের কন্ঠরোধ করতেই মামলাটি দেওয়া হয়েছে।

ঠাকুরগাঁও থানার অফিসার ইনচার্জ(ওসি) কামাল হোসেন বলেন পাহাড়ভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অভিযোগ দায়ের করেছেন। অধিকতর তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।