ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে আনন্দমুখর পরিবেশে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে আনন্দমুখর পরিবেশে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩০ এপ্রিল) সকাল ১০টা থেকে এ পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলে দুপুর ১টা পর্যন্ত। এর আগে পরীক্ষার্থীদের ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশের নির্দেশনা দেওয়া হয়।

প্রথমদিন নয়টি সাধারণ বোর্ডে বাংলা প্রথমপত্র, কারিগরিতে বাংলা দ্বিতীয়পত্র এবং মাদরাসা বোর্ডের অধীনে কোরআন মাজিদ ও তাজভিদ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

ঠাকুরগাঁওয়ে ভূল্লী থানায় সাধারণ বোর্ডের অধীনে ২টি কেন্দ্রে কুমারপুর উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার্থীর সংখ্যা ৬১৭ জন অনুপস্থিত ৮ জন ও ভূল্লী বালিকা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার্থীর সংখ্যা ৪৪৬ জন অনুপস্থিত ছিলেন ০২ জন। এবং মাদ্রাসা বোর্ডের অধীনে ১টি কেন্দ্রে খোশবাজার এস.ডি কামিল মাদ্রাসায় পরীক্ষার্থীর সংখ্যা ৩২১ জন, অনুপস্থিত ২৮ জন। এ পরীক্ষায় কেন্দ্র গুলোর বাইরে অভিভাবকদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়।
সুষ্ঠভাবে পরীক্ষা সম্পন্ন করার জন্য জেলা, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

কুমারপুর উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব ইলিয়াস আলী বলেন, এবারের এসএসসি পরীক্ষা আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। সংশ্লিষ্ট অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সুষ্ঠ পরিবেশে পরীক্ষা চলছে। জেলা শিক্ষা কর্মকর্তাগণ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন। সুষ্ঠ ব্যবস্থাপনা ও কঠোর নিরাপত্তা নিশ্চিত করায় সর্ব মহলে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

ভূল্লীতে সুষ্ঠভাবে পরীক্ষা সম্পাদনের জন্য ৩টি পরীক্ষা কেন্দ্রে ভূল্লী থানার অফিসার ইনচার্জ (ওসি), আতিকুর রহমান পরিদর্শন করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রতিটি কেন্দ্রের দায়িত্বে রাখা হয়েছে একজন প্রথম শ্রেণীর কর্মকর্তা। কেন্দ্র নিরাপত্তায় রাখা হয়েছে পুলিশ সদস্য।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে ২৬ এপ্রিল থেকে আগামী ২৩ মে পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। আগামী ২৩ মে এসএসসি এবং এসএসসি ও দাখিল (ভোকেশনাল) লিখিত পরীক্ষা শেষ হবে। আর দাখিল লিখিত পরীক্ষা শেষ হবে ২৫ মে।