ঠাকুরগাঁওয়ে একই স্থানে যুবদল-ছাত্রলীগের কর্মসূচী, ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁওয়ের বেগুনবাড়ি ইউনিয়নে দানার হাট ঈদগাঁ মাঠে একই স্থানে যুবদল ও ছাত্রলীগের কর্মসূচী ঘোষণা করায় সেখানে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন কতৃক জারিকৃত প্রজ্ঞাপনে জানা যায়, ওই স্থানে ৩০ মে একই সময়ে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল দ্বি-বার্ষিক সম্মেলন ও বাংলাদেশ ছাত্রলীগ ১৯ নং বেগুনবাড়ি ইউনিয়ন ছাত্রলীগ প্রধানমন্ত্রীকে নিয়ে কুটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচী ঘোষণা করে। একই স্থানে একই তারিখে পক্ষদ্বয় কর্তৃক সর্মসূচী ঘোষণার প্রেক্ষিতে তাদের মধ্যে বিরোধ সর্বোচ্চ মাত্রায় উপনীয় হয়। পক্ষ দুটির মধ্যে সাংঘর্ষিক অবস্থানের কারণে পরিস্থি চরম অবনতিসহ সাধারণ মানুষের প্রাণনাশের সমূহ সম্ভাবনা বিদ্যমান ও ফলে চরম বিরোধ সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

একই স্থানে যুবদল-ছাত্রলীগ সভা আহ্বান করায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ঠাকুরগাঁও সদর উপজেলার দানারহাট ঈদগাঁও মাঠ ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারী করা হয়েছে।
এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সুলতানা রাজিয়া বলেন, একই স্থানে যুবদল-ছাত্রলীগ সভা আহ্বান করায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তথ্যের সত্যতা নিশ্চত করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আবু তাহের মোহাম্মদ শামসুজ্জোহা জানান, সেখানে এখন বেশ উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। প্রশাসনিক ব্যবস্থা না নিলে পরিস্থিতি হয়তো আরও অবনতি হতে পারতো। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রশাসন সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকবে।