ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধীরা পেলেন ব্যাগ ভর্তি ঈদ উপহার খাদ্য সামগ্রী

ঠাকুরগাঁওয়ে অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ভূল্লী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার উদ্যোগে অসহায় প্রতিবন্ধী পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার ভূল্লী থানার ভূল্লী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার কার্যালয়ে ১০০ অসহায় প্রতিবন্ধী পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক সাইয়েদা সুলতানা, ২৫০ শর্যা ঠাকুরগাঁও সদর হাসপাতালের সমাজসেবা কর্মকর্তা সালেহা খাতুন। ভূল্লী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার প্রধান উপদেষ্টা ও সদর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি রওশনুল হক তুষার, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, উপদেষ্টা বাহার আলী সরকার, জেলা যুবলীগের উপ-দপ্তর সম্পাদক এস এম সাওন চৌধুরী, সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি নুরে আলম, সিনিয়র সাংবাদিক মামুনুর রশিদ মামুনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রীতে ছিলো মোরগ, চাল, তেল, সেমাই, চিনি মুড়ি, দুধ ইত্যাদি।
ব্যাগ ভর্তি মোরগ ও পোলাও চাল পেয়ে প্রতিবন্ধী মোফারুল বলেন, সত্যিই আজকে ঈদের আনন্দের মতো লাগতেছে। এতো কিছু পাবো ভাবতে পারিনি। ঈদের বাজার নিয়ে খুব টেনশনে ছিলাম। এখন আর কোন চিন্তা নেই।

অপর দিকে প্রতিবন্ধী ইয়াকুব বলেন, আমরা সমাজের বোঝা। কেউ আমাদের ভালো চোখে দেখে না। আমরা সব কিছুতেই বঞ্চিত হই। এই ঈদে উপহার পেয়ে সত্যিই ভালো লাগতেছে। যারা আমাদের জন্য এই উপহার দিয়েছেন তাদের ভালো হউক।

এ সময় অন্যান্য প্রতিবন্ধীরা ঈদের উপহার পেয়ে আনন্দিত হন এবং আয়োজকদের ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক সাইয়েদা সুলতানা বলেন, ভূল্লী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা খুব অল্প সময়ে প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করে জনপ্রিয়তা অর্জন করেছে। আমাদের পক্ষ থেকে এই সংস্থার জন্য সকল ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে। পাশাপাশি সকল প্রতিবন্ধীদের জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, ইঞ্জিনিয়ার জাকিউর রহমান।
পরিচালনায় ছিলেন, ভূল্লী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি আসিফ কামাল ও সাধারণ সম্পাদক সর্ভু বর্মন, সদস্য মোস্তফা কামাল ও বিপ্লব ইসলাম প্রমূখ।