ঠাকুরগাঁওয়ে ভূল্লী ক্রীড়া সাহিত্য ও সংস্কৃতি সংঘের বিনা মূল্যে ইফতার বিতরণ

ঘড়ির কাঁটায় তখন বিকেল সাড়ে পাঁচটা। ভূল্লী থানা শহরের বটতলা সড়কে পাশে রোজাদার ছিন্নমূল, অসহায় মানুষের মাঝে ইফতারির প্যাকেট তুলে দিচ্ছেন কয়েকজন তরুণ।

১৫তম রোজায় ভাসমান, দরিদ্র ও ছিন্নমূল মানুষের মধ্যে ইফতারি বিতরণ করেন ভূল্লী ক্রীড়া সাহিত্য ও সংস্কৃতি সংঘ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

ইফতার সামগ্রীর মধ্যে আছে ছোলা, বুন্দিয়া, জিলাপি, বেগুনি, পেঁয়াজুসহ বাহারি রকমের খাবার।
শুক্রবার (৭ এপ্রিল) বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলার ভূল্লী থানার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ভূল্লী ক্রীড়া সাহিত্য ও সংস্কৃতি সংঘের উদ্যোগে ৫০ জন হতদরিদ্র, ছিন্নমূল ও অসহায় মানুষের মাঝে বিনা মূল্যে ইফতার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, ভূল্লী ক্রীড়া সাহিত্য ও সংস্কৃতি সংঘের উপদেষ্টা সদস্য জেলা যুবলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জাকিউল আলম জুয়েল, সংগঠনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান, নওশাদ প্রমূখ।
বিনামূল্যে ইফতার পেয়ে নুরবানু বেওয়া বলেন, আমি রাস্তায় ঘুরে ঘুরে টাকা তুলি। কিনে ইফতার খেতে হয়। আজ বিনামূল্যে ইফতার পেয়ে খুব আনন্দ লাগতেছে।

ভূল্লী ক্রীড়া সাহিত্য ও সংস্কৃতি সংঘের সভাপতি সেলিম ইসলাম বলেন, এটি একটি অরাজনৈতিক সংগঠন। স্বেচ্ছায় মানুষের সেবার ব্রত নিয়ে আমরা ঐক্যবদ্ধ হয়ে মানবতার কাজে নিজেদের নিয়োজিত রাখতে চাই। অনেক শ্রমজীবী মানুষের জীবিকার তাগিদে সন্ধ্যা হয় রাস্তাতেই। তাদের কথা বিবেচনা করেই আমাদের আজকের ক্ষুদ্র আয়োজন। আমরা চেষ্টা করেছি একবেলা তাদের পাশে থাকতে।

প্রসঙ্গত, ২০২০ সালে ২৯ জুলাই সদর উপজেলার ভূল্লীতে একঝাঁক উদ্যোমী তরুণ যুবকদের নিয়ে ভূল্লী ক্রীড়া সাহিত্য ও সংস্কৃতি সংঘ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন গঠন হয়।

প্রতিষ্ঠালগ্নের পর থেকেই সংগঠনটির সদস্যদের তারুণ্যদীপ্ত উদ্যম, একাগ্রতা ও অদম্য ইচ্ছশক্তির জোরে ক্রমান্বয়ে সেবার পরিধি ব্যাপকভাবে বিস্তৃত হচ্ছে। সংগঠনটি সুবিধাবঞ্চিত শিশুদের বিভিন্ন শিক্ষার উপকরণ বিতরণ, ঈদে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি, স্বেচ্ছায় রক্তদান, মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন শরীফ, পাঠাগারে বই বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচি, গাছের চারা বিতরণ, বিভিন্ন প্রতিযোগিতার আয়োজনসহ জাতীয় দিবসগুলোতে নানা কর্মসূচি পালন করে সাধারণ মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।