জেলা পরিষদ নির্বাচন-২০২২ইং

ঠাকুরগাঁও জেলা পরিষদ নির্বাচন; যাদের গলায় জয়ের মালা

ঠাকুরগাঁও জেলা পরিষদ নির্বাচনে সোমবার (১৭ অক্টোবর) অনুষ্ঠিত নির্বাচন সকাল ৯টা থেকে বেলা ২ টা পর্যন্ত জেলার ৫ উপজেলা পরিষদে শান্তিপুর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়। জেলার সবকটি কেন্দ্র ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হয়।

জেলা পরিষদ নির্বাচনে ঠাকুরগাঁও জেলার ৫ উপজেলায় সদস্য পদে নির্বাচিত হয়েছেন সদর উপজেলায় দেবাশীষ দত্ত সমীর (অটোরিকশা) ১৭৪ ভোট, বালিয়াডাঙ্গী উপজেলায় আলহাজ্ব শফিকুল ইসলাম (তালা) ৮৪ ভোট, হরিপুর উপজেলায় আনিসুজ্জামান শান্ত (টিউবওয়েল) ৪৬ ভোট, পীরগঞ্জ উপজেলায় উপজেলায় মোঃ মোস্তাফিজুর রহমান (হাতি) ৭৮ ও রানীশংকৈল আব্দুল বাতেন স্বপন (তালা) ৯৬ ভোটে সদস্য নির্বাচিত হয়েছেন।

এছাড়াও সংরক্ষিত নারী আসনে সদর ও বালিয়াডাঙ্গী উপজেলায় আফসানা আকতার (ফুটবল) ১৩৯ ভোট এবং পীরগঞ্জ, রানীশংকৈল ও হরিপুর উপজেলায় সাবিনা ইয়াসমিন রিপা ( ফুটবল) ১৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা সফিকুল ইসলাম তাদের নির্বাচিত ঘোষণা করেন।

উল্লেখ্য, ঠাকুরগাঁওয়ে চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এরই মধ্যে মুহা. সাদেক কুরাইশীকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়েছে।

শান্তিপূর্ণ ভোটগ্রহণে পুলিশ,আনসার, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

জানা যায়, জেলার পাঁচটি উপজেলায় পাঁচটি পদের জন্য সাধারণ সদস্য পদে ১৯ জন ও দুইটি সংরক্ষিত মহিলা সদস্য পদে মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলায় পাঁচটি উপজেলা পরিষদ, তিনটি পৌরসভা এবং ৫৩ টি ইউনিয়ন পরিষদের মোট ভোটার ৭৫৮ জন।