ডাকাত ধরতে গিয়ে যুবকের প্রাণ গেল ছুরিকাঘাতে

খুলনার তেরখাদা উপজেলার আড়ফাঙ্গাসিয়া এলাকায় ডাকাত দলের আক্রমণে জামাল শেখ (৩৫) নামের এক যুবক নিহত হয়েছেন।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে ছুরিকাঘাতে রক্তাক্ত জখম হন তিনি। শনিবার (৬ ফেব্রুয়ারি) ভোরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

নিহত জামাল শেখ স্থানীয় আড়ফাঙ্গাসিয়া গ্রামের আব্দুস সাত্তার শেখের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, শুক্রবার দিবাগত গভীর রাতে তেরখাদার আড়ফাঙ্গাসিয়া গ্রামের স্কুলশিক্ষক মো. আব্দুল্লাহর বাড়িতে ডাকাত দল হানা দেয়। পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে তারা লুটপাট শুরু করে। প্রাণ বাঁচাতে একপর্যায়ে চিৎকার শুরু করেন স্কুলশিক্ষক আব্দুল্লাহ ও তার পরিবার। ডাকাতদের আক্রমণের আভাস বুঝতে পেরে এগিয়ে আসে এলাকাবাসী। এর মধ্যেই নিকট প্রতিবেশী ও আব্দুল্লাহর খালাতো ভাই জামাল শেখ এক ডাকাতকে জাপটে ধরেন। এটা দেখে অন্য সদস্যরা জামাল শেখকে ছুরিকাঘাত করেন। এতে লুটে পড়েন জামাল শেখ।

একপর্যায়ে এলাকায় হইচই শুরু হলে ডাকাত দল ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা জামাল শেখকে উদ্ধার করে প্রথমে তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। শনিবার ভোরে খুমেক হাসপাতালেই তার মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন তেরখাদা থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) মো. নাজমুল আহমেদ।

তিনি জানান, তেরখাদার আড়ফাঙ্গাসিয়া এলাকায় দস্যুদের ছুরিকাঘাতে একজন রক্তাক্ত জখম হয়েছিলেন। পরে হাসপাতালে তিনি মারা যান। এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেননি।