ঢাকা-ময়মনসিংহে রেলপথে ৩ ঘন্টা পর ট্রেন চলাচল শুরু

গাজীপুরের শ্রীপুরে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার তিন ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

শনিবার (১২ নভেম্বর) বেলা ১২টা ৩৮ মিনিটের দিকে বিকল্প ইঞ্জিন টেনে শ্রীপুর স্টেশনে আনা হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার শামীমা জাহান।

তিনি জানান, জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী কমিউটার ট্রেন সকাল ১০টার কিছু সময় পর কাওরাইদ রেলস্টেশন থেকে শ্রীপুর স্টেশনের উদ্দেশে ছেড়ে আসে। শনিবার বেলা ১০টা ২০ মিনিটের দিকে ট্রেনটি কাওরাইদ রেলস্টেশন ও সাতখামাইর স্টেশনের মাঝামাঝি মাইজপাড়া এলাকায় পৌঁছালে ট্রেনের ইঞ্জিন বিকল হয়। এতে ঢাকা-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

তিনি আরও জানান, ট্রেন চলাচল স্বাভাবিক করতে রাজেন্দ্রপুর স্টেশনে যাত্রা বিরতি দেওয়া মহুয়া এক্সপ্রেসের ইঞ্জিন আলাদা করে বিকল হওয়া জামালপুর কমিউটার ট্রেনটিকে সচল করে শ্রীপুর স্টেশনে আনা হয়। পরে দুপুর ১২টা ৩৮ মিনিটের দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ফলে কাওরাইদ রেল স্টেশনে যাত্রা বিরতি দেওয়া ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে এবং রাজেন্দ্রপুর স্টেশনে মহুয়া এক্সপ্রেসের ইঞ্জিন পৌঁছালে ট্রেনটি ময়মনসিংহের উদ্দেশে ছেড়ে যাবে।