তামিম-ইমরুলের ব্যাটে দারুণ শুরু বাংলাদেশের

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে টস জিতে আগে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। তামিম ইকবাল ও ইমরুল কায়েসের ব্যাটে ভালো শুরু পেয়েছে টাইগাররা। শুরু থেকেই দারুণ ছন্দে খেলছেন তামিম। প্রথম ৬ ওভারেই বাংলাদেশ তুলে নেয় ৩৬ রান। এই প্রতিবেদন লেখার সময় টাইগারদের সংগ্রহ ৯ ওভার শেষে কোনো উইকেট না হারিয়ে ৪৫ রান। তামিম ৩৪ ও ইমরুল কায়েস ১১ রান নিয়ে ব্যাট করছেন।

সুরঙ্গা লাকমালের করা প্রথম ওভারে ৪ রান তুলে নেয় বাংলাদেশ। তামিম ইকবালের ব্যাট থেকে আসে পুরো রানই। লাহিরু কুমারার পরের ওভারে তামিম হয়ে উঠেন আগ্রাসী। লাহিরুকে টানা তিন বলে তিনটি চার হাঁকান তামিম। তাতে নিজের হোম গ্রাউন্ডে ছন্দে থেকে শুরুর বার্ত তামিমের ব্যাটে। এরপর থেকেই দারুণ ছন্দে খেললেন তামিম-ইমরুল জুটি।

এম্যাচে তিনজন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে টাইগাররা। মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলামের সঙ্গে রয়েছেন সানজামুল ইসলাম। অভিষেক হতে যাচ্ছে সানজামুলের।

ওদিকে তিন স্পিনার নিয়ে খেলছে শ্রীলঙ্কাও। পিঠের ইনজুরিতে ভারতের বিপক্ষে শেষ টেস্ট খেলতে না পারা রঙ্গনা হেরাথ ফিরেছেন একাদশে। তার সঙ্গে রয়েছেন দলরুয়ান পেরেরা ও লাকসান সানদাকান।

একাদশ :

বাংলাদেশ : তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটস দাশ, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা : দিমুথ করুনারত্নে, ধনঞ্জয়া ডি সিলভা, কুসল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, রোশেন সিলভা, নিরোশান ডিকভেলা, দিলরুয়ান পেরেরা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমাল, লাকসান সান্দাকান, লাহিরু কুমারা।