দিল্লিতে স্কুল-কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত

করোনার কারণে বন্ধ থাকা দিল্লি স্কুল, কলেজ ও কোচিং ইনস্টিটিউটগুলো অবশেষে খুলে দেওয়ার হয়েছে। শুক্রবার এক বৈঠকে দিল্লির রাজ্য সরকার জানিয়েছে, আগামী সোমবার থেকে পর্যায়ক্রমে সব কিছু খুলে দেওয়া হবে। খবর এনডিটিভির।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ৭ ফেব্রুয়ারি সোমবার থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের সশরীর পাঠদান শুরু হবে। তবে যেসব শিক্ষক টিকা নেননি তারা ক্লাস নিতে পারবেন না। অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানও ধাপে ধাপে খুলে দেওয়া হবে। একইসঙ্গে দিল্লিতে রাত্রিকালীন কারফিউয়ের সময়ও এক ঘণ্টা কমানো হয়েছে। এখন থেকে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত এ কারফিউ চলবে। আগের নিয়ম অনুযায়ী রাত ১০টা থেকে রাত্রিকালীন কারফিউ শুরু হতো।

সূত্রের বরাতে এনডিটিভি জানায়, নতুন সিদ্ধান্ত অনুযায়ী বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মী উপস্থিতি শতভাগ রাখা যাবে। যেসব মানুষ একা গাড়ি চালাবেন অর্থাৎ গাড়িতে আর কারও উপস্থিতি থাকবে না, তাদের ক্ষেত্রে মাস্ক পরার প্রয়োজন নেই।
ভারতে করোনা শনাক্তের সংখ্যা কমছে বলে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ঘোষণা দেওয়ার এক দিনের মাথায় রাজধানী দিল্লিতে বিধিনিষেধ শিথিল ও স্কুল-কলেজ খুলে দেওয়ার এ সিদ্ধান্ত নেওয়া হলো।