দুই মাসে করোনায় সর্বনিম্ন মৃত্যু আজ, কমেছে শনাক্তও

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১০২ জনের। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৭২৯ জনে। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪ হাজার ৬৯৮ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ লাখ ৮২ হাজার ৬২৮ জনে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে বুধবার দেশে মৃত্যু হয় ১১৪ জনের। শনাক্ত হয় ৪ হাজার ৯৬৬ জন।

Dutch Bangla Bank Agent Banking
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ৩১৪ জন। এপর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৩ লাখ ৯৭ হাজার ৮৮৫ জন।

২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ১১১টি। নমুনা পরীক্ষার অনুপাতে রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৭৭ শতাংশ।

এদিকে, বিশ্বে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা প্রতিনিয়ত ওঠা-নামা করছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন করে ১১ হাজার ১৭৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৭ লাখ ১৬ হাজার ৫৫৫ জন। এ নিয়ে বিশ্বে করোনার মোট আক্রান্তের সংখ্যা ২১ কোটি ৪৬ লাখ ৯৯ হাজার ২৬০ জন এবং মৃত্যুর সংখ্যা ৪৪ লাখ ৭৫ হাজার ৪২১ জন।

বৃহস্পতিবার করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৯১ লাখ ৫৭ হাজার ২৪৯ জন এবং মারা গেছেন ৬ লাখ ৪৯ হাজার ৬৮০ জন।