দেশে রক্তাক্ত জনপদ ছাড়া জনগণকে তারা কিছুই দিতে পারেনি: রিজভী

বিএনপিসহ গণতন্ত্রকামী বিরোধীদলগুলোকে নিশ্চিহ্ন করা আওয়ামী লীগের অন্যতম এজেন্ডা বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার (১৫ জানুয়ারি) রাতে এক বিবৃতিতে এ দাবি করেন তিনি।

বিবৃতিতে বলা হয়, ময়মনসিংহ দক্ষিণ জেলাধীন পাগলা থানার পাইথল ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক হারুনুর রশীদকে সোমবার প্রকাশ্যে কুপিয়ে গলা কেটে হত্যা করা হয়েছে। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে গণমাধ্যমে এ বিবৃতি দেন রিজভী।

বিবৃতিতে রিজভী বলেন, ‘বিএনপি নেতা ডা. হারুনুর রশীদকে কুপিয়ে হত্যা দেশজুড়ে পৈশাচিকতার আরেকটি বর্বর দৃষ্টান্ত। আওয়ামী লীগ যে মানবিকবোধশূন্য রাজনৈতিক দল তার বহিঃপ্রকাশ ঘটলো হারুনুর রশীদকে পৈশাচিক কায়দায় হত্যার মাধ্যমে। হত্যা, গুমের সংস্কৃতি তৈরি করে আওয়ামী লীগ ক্ষমতা ধরে রাখতে চাচ্ছে। দেশে রক্তাক্ত জনপদ ছাড়া জনগণকে তারা আর কিছুই দিতে পারেনি।’

তিনি বলেন, ‘এভাবে হত্যা ও নির্যাতন চালিয়ে আওয়ামী লীগ আর টিকে থাকতে পারবে না। প্রতিটি নির্মমতা ও হত্যাকাণ্ডের জবাব জনগণ একদিন করে নেবে।’

বিবৃতিতে রিজভী অবিলম্বে ডা. হারুনুর রশীদের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একই সঙ্গে তিনি নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করেন।