দেয়াল ধসে কিশোরীর মৃত্যু : আত্মসমর্পণের নির্দেশ ভবন মালিককে

ঢাকার সাভারের আশুলিয়ায় দেয়াল ধসে পথচারী এক কিশোরীর মৃত্যুর ঘটনায় ভবনের মালিক হাজী মো. আলী হোসেনকে জামিন না দিয়ে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ১৪ ফেব্রুয়ারির মধ্যে ঢাকার দায়রা জজ আদালতে তাকে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বুধবার (৩ ফেব্রুয়ারি) উচ্চ আদালতে উপস্থিত হয়ে আগাম জামিন চাইলে হাইকোর্টের বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ আসামির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু।

পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, গত ১২ জানুয়ারি ঢাকার সাভারের আশুলিয়ায় দেয়াল ধসে হ্যাপী আক্তার মিনা (১৩) নামের এক পথচারী কিশোরীর মৃত্যু হয়। এ ঘটনায় আহত হন আরও তিনজন। আশুলিয়ার জিরানীবাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মিনা কুষ্টিয়া জেলার পূর্ব রাতুলপাড়া এলাকার হাবিবুর রহমানের মেয়ে। সে স্থানীয় একটি স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্রী ছিল। আহতরা হলেন নিহত মিনার মা রেখা আক্তার (৪০), ঠাকুরগাঁওয়ের আলম (৩৫) ও আশুলিয়ার টেঙ্গুরি এলাকার সাজ্জাদ (৪৫)।

পুলিশ ও স্থানীয়রা জানান, ১২ জানুয়ারি দুপুরে বাড়ি নির্মাণের জন্য পুরান ভবনের দেয়াল ভাঙার কাজ করছিলেন কয়েক রাজমিস্ত্রি। এ সময় অসাবধানতাবশত বাড়ির দেয়াল ভেঙে পথচারীদের ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই মিনা মারা যায়।

আশুলিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, দুপুরে দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে উদ্ধার কাজ শুরু করেন। পরে মিনার মরদেহটি উদ্ধার এবং আহত তিনজনকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা হয়।