নওগাঁর পত্নীতলায় (কোভিড-১৯) ১ম ডোজের টিকাদান কর্মসূচী শুরু

নওগঁার পত্নীতলায় দীর্ঘদিন বন্ধের পরে (কোভিড -১৯) ১ম ডোজের টিকাদান কর্মসূচী চালু হয়েছে।

সোমবার ( ১২ জুলাই) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. খালিদ সাইফুল্লাহ এ সময় হাসপাতালের অন্যন্য চিকিৎসক ও স্বাস্থ্য সহকারী বৃন্দ।

টিকা সরবরাহ বন্ধের কারনে টিকাদান ও নিবন্ধন বন্ধ ছিল বেশ কিছু দিন যাবত। এর আগে ১ম ডোজ দেওয়ার পরে ২য় ডোজ অনেকেই নিতে পারেন নি। ১ম ডোজ নেওয়ার পরে যারা এখনো ২য় ডোজ পান নি তারা দিধাদন্দ প্রকাশ করেছেন কবে পাবেন ২য় ডোজের টিকা এত দিন পরে টিকা গ্রহন করলে কর্যকারিতা কতটুকু হবে নানান ভাবনা তাদের।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায় আজ প্রথম দিনে ৪৯ জন টিকা গ্রহন করেন এদের মধ্যে ২৫ জন পুরুষ ও ২৪ জন নারী। সূত্র আরও জানান সিনো ফার্মের চায়নার ৪ হাজার ডোজ টিকা হাসপাতালে এসেছে। অর্থাৎ ৪ হাজার জনকে দেওয়া যাবে।

উপজেলার একজন করোনা রোগী নওগঁা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ মারা গেছেন। আজ ৩৩ জনের এন্টিজেন টেস্টে ৫ জন পিসিআর ল্যাব থেকে ৪ আজ ৯জন নতুন শনাক্ত হয়েছে মোট একটিভ ৯০ জন আছেন। এ পর্যন্ত মোট পজিটিভ ৪০১,সুস্থ ৩০২,মৃত্যু ৯ জন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. দেবাশীষ রায় সকলকে টিকা গ্রহনের জন্য নিবন্ধন করতে বলেন এবং এসএমএস পাওয়ার পরে নির্দিষ্ট তারিখে হাসপাতালে টিকা গ্রহন করবেন। সকল করে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান তিনি।