মুহাম্মদ (সাঃ)কে নিয়ে কটুক্তি

নওগাঁর পত্নীতলায় জনতার প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ

ভারতের বিজেপি সরকারের মুখ্যপাত্র নুপুর শর্মা ও নবীন কুমার সর্বকালের সর্ব শ্রেষ্ঠ মানব হযরত মুহাম্মদ (সাঃ) ও মা আয়েশা সিদ্দিকাকে নিয়ে বিকৃত মন্তব্য কটুক্তির প্রতিবাদে নওগাঁর পত্নীতলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

শুক্রবার (১০ জুন) বাদ জুমুয়া উপজেলা সদরের প্রাণকেন্দ্র নজিপুর শহরের ব্যাস্ট্যান্ড সংলগ্ন কেন্দ্রীয় জামে মসজিদ হতে ‘নবী প্রেমিক তৈহিদ জনতার ব্যানারে এ সমাবেশ শুরু হয়।

সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় সাবেক সংসদ সদস্য হুমায়ূন কবির চৌধুরি, মাওলানা মোয়াজ্জেম হোসেন, মুফীত মোস্তাফিজুর রহমান প্রমুখ।

বক্তব্য শেষে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল শহরের জিরো পয়েন্ট ওই এলাকার আশে পাশে প্রদক্ষিণ করে আবার কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন একই স্থানে নজিপুর কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ মুফতি মনিরের দোয়া পরিচালনায় বিশেষ মোনাযাতের মাধ্যমে সমাবেশ সমাপ্ত ঘোষণা করা হয় হয়।

সমাবেশে রাজনৈতিক ভেদাভেদ ভুলে সকল মুসলিম উম্মাহর উপস্থিতি ছিলো একেবারেই জমজমাট। তীব্র রোদে দাঁড়িয়ে এ প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে অংশ নেন সকল পেশাজীবী ও বিভিন্ন স্তরের মানুষ, মুসল্লি, তরুন-যুবক, বয়োবৃদ্ধ তথা নবী প্রেমী তৌহিদ জনতা।

কর্মসূচিতে যে কোন বিশৃঙ্খলা এড়াতে নিরাপত্তা নিশ্চিত ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে থানা পুলিশের টিম ও গোয়েন্দা শাখার কর্মকর্তাদের উপস্থিতি লক্ষ্য করা যায়।

সমাবেশ থেকে সম্প্রতি ভারতের উগ্র সাম্প্রদায়িক ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ সা. ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়শা সিদ্দীকা (রা:) কে নিয়ে চরম অশ্লীল ও অবমাননাকর মন্তব্য করায় ভারতীয় পণ্য বয়কট এবং বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে তীব্র নিন্দা প্রতিবাদ জানানোর দাবি জানানো হয়।