নওগাঁর মহাদেবপুর থানা পুলিশের আইজিপির পুরস্কার লাভ

নওগাঁর মহাদেবপুর থানা পুলিশ ভালো কাজের স্বীকৃতিস্বরুপ ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ আইজিপির বিশেষ পুরস্কার লাভ করেছে।

শনিবার (২৪ জুন) দুপুরে নওগাঁ জেলা পুলিশ লাইন্সের ড্রিল শেডে আয়োজিত পুলিশের মাসিক কল্যাণ সভায় পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেনের হাতে পুরস্কারের নগদ ১০ হাজার টাকা হস্তান্তর করেন।

মহাদেবপুরে একটি ক্লুলেস ১৪ লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনার রহস্য উদঘাটন, ছিনতাই করা টাকা উদ্ধার ও ৬ ছিনতাইকারিকে গ্রেপ্তারের জন্য মহাদেবপুর থানা পুলিশ টিমকে এই পুরস্কার দেয়া হয়।

মহাদেবপুর থানার ওসি জানান, গত ১৬ মার্চ বিকেলে উপজেলার রাইগাঁ ইউনিয়নের বেলট গ্রামের ধান ব্যবসায়ী আবদুল জোব্বার নজিপুর ব্যাংক থেকে ১৪ লক্ষ ১০ হাজার টাকা তুলে নিয়ে বাড়ি আসার পথে মাতাজি-মহাদেবপুর পাকা সড়কের বেলট মোড় নামক স্থানে ছিনতাইয়ের শিকার হন। দুটি মোটরসাইকেলযোগে হেলমেট পড়া ৪ ছিনতাইকারি পিছন দিক থেকে এসে কৌশলে তাকে মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে তার চোখে মুখে মরিচের গুঁড়ো ছিটিয়ে টাকার ব্যাগ ছিনতাই করে নিয়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হলে থানা পুলিশ নওগাঁ, জয়পুরহাট, বগুড়া ও দিনাজপুর জেলায় পৃথক অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত ৬ জন ডাকাতকে গ্রেপ্তার করে। ডাকাতদের কাছ থেকে লুন্ঠিত টাকা ও ডাকাতি কাজে ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করে। এই ঘটনায় প্রাথমিক কোন ক্লু না থাকলেও অত্যাধুনিক তথ্য প্রযুক্তির সাহায্যে পুলিশ তাদের শনাক্ত করতে সক্ষম হয়।

মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পাল, ওসি মোজাফফর হোসেন, ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ প্রমুখ এতে নেতৃত্ব দেন।

এরআগে গতবছর আরও একটি ক্ল’লেস ডাকাতির ঘটনা উদঘাটনের জন্য জয়ব্রত পাল রাজশাহী রেঞ্জে শ্রেষ্ট কর্মকর্তা এবং গত মার্চ মাসে নওগাঁ জেলার ১১ উপজেলার মধ্যে মহাদেবপুর শ্রেষ্ঠ থানা এবং জয়ব্রত পাল, মোজাফফর হোসেন ও আবুল কালাম আজাদ শ্রেষ্ঠ কর্মকর্তা নির্বাচিত হন।