নওগাঁর রাণীনগরে খাস সম্পত্তিতে পুকুর খনন আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে মামলা

নওগাঁর রাণীনগরে সরকারের এক একর খাস সম্পত্তিতে অবৈধভাবে পুকুর খনন করার অভিযোগে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক ওরফে রাজার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

রোববার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রাণীনগর থানায় এই মামলা দায়ের করেন। আব্দুর রাজ্জাক আত্রাই উপজেলার মুনিয়ারী ইউনিয়নের দিঘীরপাড় গ্রামের ফয়েজ উদ্দীনের ছেলে এবং ওই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি।

জানাগেছে,রাণীনগর উপজেলার শেষ সিমানা ও আত্রাই উপজেলার সিমান্ত ঘেঁষা বড়গাছা ইউনিয়নের ভাদালিয়া গ্রামের দক্ষিন মাঠে ভাদালিয়া মৌজায় আব্দুর রাজ্জাকের বেশ কিছু জমি রয়েছে। তার জমির পাশা-পাশি এক একর খাস মাঠিয়াল সম্পত্তি হওয়ার সুবাদে দখলে নেয় আব্দুর রাজ্জাক ওরফে রাজা।এর পর ওই সম্পত্তিতে গত নভেম্বর মাসের শেষের দিকে ভেকু মেশিন দিয়ে পুকুর খনন করে। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাফিজুর রহমান পারইল-বড়গাছা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানকে তদন্তের জন্য মৌখিক নির্দেশে দেন। ওই নির্দেশে গত ১ডিসেম্বর তদন্তে যান ভূমি সহকারী কর্মকর্তা। ঘটনা তদন্ত অন্তে গত ৪ডিসেম্বর সহকারী কমিশনারের নিকট লিখিত প্রতিবেদন দাখিল করা হয়। ঘটনার সত্যতা পাওয়ায় সহকারী কমিশনারের নির্দেশে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা বাদী হয়ে রোববার সন্ধায় রাণীনগর থানায় মামলা দায়ের করেন।

সহকারী কমিশনার (ভূমি) হাফিজুর রহমান বলেন,আব্দুর রাজ্জাক অবৈধভাবে ওই সম্পত্তিতে অনুপ্রবেশ করে পুকুর খনন করেছে । এঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন,পুকুর খননের ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। এঘটনায় আসামী গ্রেপ্তারের চেষ্টা চলছে।