নওগাঁয় প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ কর্তনের অভিযোগ

নওগাঁর ধামইরহাট উপজেলার আড়ানগর ইউনিয়নের চকপ্রসাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের প্রেক্ষিতের তদন্ত করার নির্দেশ প্রদান করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সালেহ গত ১৮ মার্চ সকালে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই বিদ্যালয়ের তিনটি গাছ কাটেন। বিষয়টি জানতে পেয়ে গত ১৯ মার্চ উপজেলার রামনারায়ণপুর গ্রামের মিজানুর রহমান বাদি হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। লিখিত অভিযোগের প্রেক্ষিতে সরকারি সার্ভেয়ারকে বিষয়টি তদন্ত করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

অভিযোগ কারী মিজানুর রহমান বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির কারও সাথে কোন কথা না বলে গাছ কাটার বিচারের জন্য একটি অভিযোগ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সালেহ বলেন, সরকারি প্রসেসিং না করে গাছ গুলো কাটা আমার অন্যায় হয়েছে,বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণের জন্য ও একটি মরা কাঁঠালসহ মোট তিনটি গাছ কাটা হয়েছে। বর্তমানে গাছগুলো বিদ্যালয়ের হেফাজতে রয়েছে। কর্তৃপক্ষের সিন্ধান্ত মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম বলেন, বিদ্যালয়ের গাছ কাটার বিষয়ে প্রধান শিক্ষক এর বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। সরকারি সার্ভেয়ারকে বিদ্যালয়ে গিয়ে সরজমিন পরিদর্শন করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।