নওগাঁয় স্কুল সভাপতি কর্তৃক  শিক্ষার্থী মারপিটের ঘটনায় মানববন্ধন অনুষ্ঠিত

নওগাঁর পত্নীতলায় পুঁইয়া আদর্শ উচ্চবিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি দুলাল কর্তৃক শিক্ষার্থী মারপিটের ঘটনায় তার পদত্যাগের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত  হয়েছে।
বৃহস্পতিবার (২৬ মে) সকালে উপজেলা সদরের প্রাণকেন্দ্র  নজিপুর নৌকা চত্বরে বিদ্যালয়টির   বর্তমান ও সাবেক  শিক্ষার্থীরা  এই মানববন্ধন করে।মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে   ‘স্বৈরাচারের দুর্ব্যবহার মানি না মানবো না’, ‘শিক্ষার্থীদের উপর হামলা কেন প্রশাসন জবাব চাই’  ‘সভাপতি দুলালের পদত্যাগ চাই’- এ রকম বিভিন্ন স্লোগান সংবলিত প্ল্যাকার্ড লক্ষ্য করা গেছে।

এ সময় শিক্ষার্থীরা  বলেন, শিক্ষার্থীদের লাঠিপেটা করা বহিরাগতদের দ্বারা হামলা করা এখন যেন মামুলি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এই পরিস্থিতি বাংলাদেশের ভবিষ্যতের ভয়াবহ চিত্র দেখাচ্ছে। শিক্ষার্থীরা আরও বলেন, নিজের স্বার্থের জন্য যে স্কুলের সভাপতি সন্তানতুল্য শিক্ষার্থীদের ওপর বহিরাগত গুন্ডা বাহিনী দ্বারা হামলা করাতে পারেন, ‘তিনি কোনো গ্রহণযোগ্য স্কুলের সভাপতি হতে পারেন না। আমরা তার দ্রুত পদত‍্যাগ চাই।

শিক্ষার্থীরা জানায়, গত ১৮ মে বিদ্যালয়ের সাব্বির নামক একটি ছাত্রের সাথে ১০ম শ্রেণীর ছাত্র শামীমের কথা কাটাকাটি হয়। এ ঘটনায় ২২ মে দুপুরে শামীম পরীক্ষা দিয়ে ফেরার সময় স্কুলের গেটে পৌঁছালে সভাপতি দুলালের লোকজন ও ইমরুল কায়েসসহ অজ্ঞাত আরো ৫/৬ জন তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি লাথি মারতে থাকে। পরে শামীম প্রধান শিক্ষকের নিকট বিচার দিলে তাকে টেনে হিঁচড়ে মাঠে বের করে মারধর করে এবং মারতে মারতে বলে তুই আমার নামে বিচার দিয়েছিস। এক পর্যায়ে আশপাশের লোকজন এগিয়ে আসলে তাকে ছেড়ে দেন।

ওই দিন দুপুরেই প্রধান শিক্ষকের কক্ষে সালিশ বসলে সালিশের এক পর্যায়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি দুলাল তার উপর রাগান্বিত হয়ে বাঁশের লাঠি
দিয়ে তাকে বেধড়কভাবে মারপিট করে। এসময় তার নিকট থাকা একটি মোবাইল ফোন জোরপূর্বক নিয়ে নেই। তার বন্ধু আজমাইন তাকে বাঁচাতে গেলে তাকেও মারপিট করে বলে অভিযোগ করে শিক্ষার্থীরা।

এ বিষয়ে শিক্ষার্থীরা প্রশাসন ও সংশ্লিষ্ট মহলের হস্তক্ষেপে ও যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহনের আবেদন জানিয়েছেন।