নজরদারিতে তাহসান-মিথিলা-ফারিয়া, যেকোনো সময় গ্রেফতার

গ্রাহকদের সঙ্গে ইভ্যালির প্রতারণামূলক কর্মকাণ্ডের জেরে গত সেপ্টেম্বরে গ্রেপ্তার হয়েছেন ই-কমার্স প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিন। এবার গ্রেপ্তার হতে যাচ্ছেন প্রতিষ্ঠানটির সঙ্গে যুক্ত তিন তারকা তাহসান রহমান খান, তার সাবেক স্ত্রী রাফিয়াত রশীদ মিথিলা এবং অভিনেত্রী শবনম ফারিয়া।

শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন তথ্যই জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান। সাদ স্যাম রহমান নামে ইভ্যালির এক গ্রাহকের মামলার জেরে তাহসান-মিথিলা ও ফারিয়া গ্রেপ্তার হতে পারেন বলে তিনি জানিয়েছেন।

ইভ্যালিতে চিফ গুডনেস অফিসার হিসেবে ছিলেন অভিনেতা ও গায়ক তাহসান রহমান খান। তার সাবেক স্ত্রী মিথিলা ছিলেন প্রতিষ্ঠানটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এছাড়া শবনম ফারিয়া প্রধান জনসংযোগ কর্মকর্তা হিসেবে যুক্ত ছিলেন। তবে ইভ্যালি নিয়ে বিতর্ক শুরু হলে তারা নিজেদের প্রতিষ্ঠানটির কর্মকাণ্ড থেকে সরিয়ে নেন।

কিন্তু তাতে বোধহয় পার পাচ্ছেন না দেশের এই তিন তারকা। প্রতারণার অভিযোগে তাহসান-মিথিলা-ফারিয়া এবং ইভ্যালির প্রধান বিপণন কর্মকর্তা আরিফ আর হোসাইনের নামে মামলা করে দিয়েছেন, সাদ স্যাম রহমান নামে ওই ব্যক্তি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, তাহসান, মিথিলা ও শবনম ফারিয়া ইভ্যালির বিভিন্ন দায়িত্বে ছিলেন। তাদের উপস্থিতি এবং তাদের বিভিন্ন প্রমোশনাল কথাবার্তার কারণে আস্থা রেখে বিনিয়োগ করেন সাদ স্যাম রহমান। এসব তারকার কারণে মামলার বাদী প্রতারিত হয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এ মামলার এক নম্বর আসামি ইভ্যালি চেয়ারম্যান শামীমা নাসরিন ও দুই নম্বর আসামি করা হয়েছে ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেলকে। প্রতারণা ও অর্থআত্মসাতের মামলায় দুজনেই বর্তমানে কারাগারে রয়েছেন।