নতুন করে ৭ জনকে প্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন

দায়িত্ব গ্রহণের দুইমাসেরও কম সময়ে দ্বিতীয় দফায় মন্ত্রিসভা সম্প্রসারণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের নতুন সদস্য হিসেবে শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় শপথ নেবেন আরও ৭ জন। নতুনদের নিয়ে মন্ত্রিসভার আকার হবে ৪৪ সদস্যের।

এর আগে চলতি বছরের ১১ জানুয়ারি প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা টানা চতুর্থ মেয়াদের জন্য ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীসহ মোট ৩৭ জন সদস্য নিয়ে সরকারের যাত্রা শুরু করেছিলেন।

এদিকে নতুন সাতজনকে প্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে শুক্রবার (১ মার্চ) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

নওগাঁও-২ আসনের সংসদ সদস্য মো. শহীদুজ্জামান সরকার, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওয়াদুদ এবং চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম চৌধুরী প্রতিমন্ত্রী নিয়োগ পেয়েছেন।

এছাড়া প্রতিমন্ত্রী নিয়োগ পেয়েছেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রোকেয়া সুলতানা, শামসুন নাহার, ওয়াসিকা আয়শা খান ও নাহিদ ইজাহার খান।

সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (২) দফা অনুযায়ী রাষ্ট্রপতি এ সাতজনকে সরকারের প্রতিমন্ত্রী পদে নিয়োগদান করেছেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

নতুন সাত প্রতিমন্ত্রী শপথ নেবেন শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায়। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বঙ্গভবনে নতুন প্রতিমন্ত্রীদের শপথ পড়াবেন। শপথ নেওয়ার পর তাদের দপ্তর বণ্টন করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।