নবায়নযোগ্য জ্বালানির দাবিতে প্রধানমন্ত্রীকে পোস্ট কার্ড প্রেরণ জলবায়ুকর্মীদের

নবায়নযোগ্য জ্বালানির দাবিতে প্রধানমন্ত্রীকে পোস্ট কার্ড প্রেরণ করেছে সাতক্ষীরার শ্যামনগরের জলবায়ুকর্মীরা।

বাংলাদেশে বৈশ্বিক উষ্ণতার ভয়াবহ বিপর্যয় রোধ, পরিবেশ ও জলবায়ু সুরক্ষায় নতুন জীবাশ্ম জ্বালানির উৎপাদন ও অবকাঠামোর উন্নয়ন প্রকল্প তেল, গ্যাস ও কয়লাভিত্তিক জীবাশ্ম জ্বালানির আর কোনো নতুন প্রকল্প গ্রহণ না করার দাবিতে প্রধানমন্ত্রী বরাবর পোস্টকার্ড পাঠিয়েছেন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের শ্যামনগরের তরুণ সদস্যরা।

সেই সঙ্গে জলবায়ু সুরক্ষায় সৌরশক্তি ও বায়ুশক্তির মতো নবায়নযোগ্য জ্বালানি খাতে গতি আনতে নবায়নযোগ্য জ্বালানি খাতের বিনিয়োগ বাড়ানোর দাবি জানান তারা।

রবিবার (১৩ জুন) সকাল ১০টায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলার নকিপুর ডাকঘরে প্রধানমন্ত্রী বরাবর পোস্টকার্ডে খোলা চিঠি পাঠান তারা।

এ সময় উপস্থিত ছিলেন ইয়োথনেটের সাতক্ষীরা জেলা সহ-সমন্বয়ক মমিনুর রহমান, এস এম জান্নাতুল নাঈম, মো. মেহেদী হাসান, সুমাইয়া বিনতে আজাদ, বাদশা ওয়ালিদ, আরমান হোসেন, আরিফুল ইসলাম প্রমুখ।

জলবায়ুকর্মীরা বলেন, ‘জলবায়ূ পরিবর্তনে পৃথিবীর অন্যতম ঝুকিপূর্ণ দেশ বাংলাদেশ। তার মধ্যে সাতক্ষীরা অন্যতম। বৈশ্বিক উঞ্চয়ানয়ের ফলে প্রতি বছর নানা প্রাকৃতিক দূর্যোগের সম্মুখীন হতে হচ্ছে। এলাকা ছেড়ে চলে যাচ্ছে হাজার হাজার মানুষ।’

সাতক্ষীরা স্টুডেন্ট সোসাইটির সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শেখ শাকিল হোসেন প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তি বিষয়টি জানানো হয়েছে।