নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মার্কেটিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ মার্চ) সকাল ১০টায় বিজনেস স্টাডিজ অনুষদের পরীক্ষার হল কাম কনফারেন্স রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিভাগের শিক্ষার্থী হুরে জান্নাত অর্ণা ও তানজীম আহমেদের যৌথ সঞ্চালনায় বিভাগের ছাত্র উপদেষ্টা ড. মোহাম্মদ সোলাইমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।

সম্মানিত অতিথি হিসেবে উপস্তিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ আমজাদ হোসাইন সরকার। এছাড়াও, উপস্থিত ছিলেন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম আবদুল মঈন বলেন, শুধু একাডেমিক বইয়ে ব্যস্ত না থেকে তোমাদের গবেষণায় সংযুক্ত থাকতে হবে নতুন জ্ঞান সৃষ্টির জন্য। বিশ্ববিদ্যালয় হলো- নতুন জ্ঞান সৃষ্টির জায়গা যা স্কুল কলেজে খুব কম হয়। বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা আছে তার মানে এই না যে তুমি কাউকে গিয়ে আঘাত করবে বরং তোমরা বিশ্বায়নের প্রতিকুলতা গুলোকে মোকাবেলা করবে। তোমরাই এই বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি, তোমরা যদি ভালো কিছু করো তাহলে বিশ্ববিদ্যালয়ের সুনাম বাড়বে আর খারাপ কিছু করলে দুর্নাম হবে।

এসময় অনুষ্ঠানে অতিথিদেরকে ফুল ও বই দিয়ে বরণ করে নেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

তিন পর্বের এ অনুষ্ঠানে সন্ধ্যায় বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।