নরসিংদীতে রিপোটার্স ফোরামে প্রতিবন্ধকতা ও স্বার্থসংশ্লিষ্ট নানা দিক নিয়ে আলোচনা সভা

সাংবাদিকদের উপর নির্যাতন-নিপীড়ন প্রতিরোধ গড়ে তোলা ও ঐক্যবদ্ধ থাকার লক্ষ্যে নরসিংদী জেলা রিপোটার্স ফোরামের পক্ষ থেকে নরসিংদী উপজেলা মোড় সহ জেলার বিভিন্ন স্থানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ২৫ শে জুলাই রোজ রবিবার দুপুর ১২ টায় বিজ্ঞ সিনিয়র আইনজীবী ও সাংবাদিক এডভোকেট আবদুল হান্নার সাহেবের চেম্বারে বসে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নরসিংদী জেলা রিপোটার্স ফোরামের সভাপতি হাবিবুর রহমানের সভাপত্বিতে বক্তব্য রাখেন সহ-সভাপতি সংবাদকর্মী সাইফুল ইসলাম রুদ্র সহ বিজ্ঞ আইনজীবীগণ।

এ সময় সাইফুল ইসলাম রুদ্র তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, নরসিংদী জেলার রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম মোল্লার হঠাৎ মৃত্যুকে আমরা গভীরভাবে শোকাহত। তিনি এই প্রতিষ্ঠানকে দাঁড় করতে অনেক অক্লান্ত পরিশ্রম ও দায়িত্ব পালন করে গেছেন। তার সৎ কর্মকান্ডগুলো ভুলে যাওয়ার মতো নয়। তার আদর্শকে মেনে আমরা যতটা সম্ভব এই ফোরামটিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো। তিনি সর্বদা অন্যায়ের বিরুদ্ধে কথা বলতেন। আমরাও তার ন্যায় অন্যায়কে প্রশয় দিবো না।

এ সময় নরসিংদীর রিপোটার্স ফোরামের বর্তমান সভাপতি হাবিবুর রহমান তার বক্তব্যে বলেন, সাবেক সভাপতি সিরাজুল ইসলাম মোল্লার আকস্মিক মৃত্যুকে আমার সংগঠনটি প্রায় অনেক নিঃশ্বেষ হয়ে গেছিলো। কিন্তু আমার পাশে আমার সহযোগী সাইফুল ইসলাম রুদ্র সহ সকল সদস্যরা আমাকে অনেক সমর্থনসহ সাহস দিয়েছে। যার ফলে আজ এই প্রতিষ্ঠানটি অনেকটা উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। সাবেক সভাপতি তার কর্ম দিয়ে আমার অন্তরে জায়গা করে নিয়েছে। আমরা সর্বদা তাকে শ্রদ্ধাভরে স্মরণ করব।

এ সময় প্রধান অতিধি বিজ্ঞ সিনিয়র আইনজীবী ও প্রবীণ সাংবাদিক এডভোকেট আবদুল হান্নান ভূইয়া তার বক্তব্যে বলেন, বর্তমানে সবচেয়ে কষ্টের এবং ঝুঁকিপূর্ণ কাজ হলো সাংবাদিকতা। কারণ সাংবাদিকদের জীবন বাজি রেখে সংবাদ কালেকশন করতে হয়। এর ফলে তাদের জীবনের উপরও ঝুঁকি আসে। তিনি  আরো বলেন, সাবেক সভাপতি সিরাজুল ইসলাম মোল্লা শুধু একজন সাংবাদিক নয় সে আমার খুবই কাছের একজন বন্ধু। তার মৃত্যুতে আমি খুবই শোকাহত। এ সময় তিনি সকল সাংবাদিকদের মঙ্গল কামনা করে তার সংক্ষিপ্ত বক্তব্য শেষ করেন।