নরসিংদীতে সরকারি ড্রেন ভরাট করে জলবদ্ধতা!

নরসিংদীর শিবপুর উপজেলার চক্রধা ইউনিযনের বাডগৈাঁও গ্রামে সরকারি ড্রেন ভরাট করে জলবদ্ধতার সৃষ্টির অভিযোগ এলাকাবাসীর। ড্রেন বন্ধ করে দেওয়ায় ফসলী জমি, বশত বাড়ী, পুকুর ও পারিবারিক কবরস্থান বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। এতে প্রায় ১৫০ বিঘা জমিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এ বিষয়ে গত ১২ মে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অভিযোগ করছেন এলাকাবাসী।

অভিযোগের বিবরণে জানা যায, বাড়ৈগাঁও মধ্যপাডা নতুন মসজিদের দক্ষিণ পাশ দিয েপানি নিষ্কাশনের সরকারি ড্রেন (আর,সিসিপাইপ) ছিল। উক্ত পাইপ দিয েরাস্তার পশ্চিম পাশের প্রায় ১৫০ বিঘা জমির পানি নিষ্কাশন হয়ে আসছে। কিছুদিন পূর্বে ড্রেনের পাশের জমি ক্রয করে মাটি ভরাট করে পানি নিষ্কাশনের ব্যবস্থা বন্ধ করে দিয়েছে একই এলাকার সুলতান উদ্দিনের ছেলে বিল্লাল হোসেন, ওসমান মিযার ছেলে আরমান ও কাদের মিযা, মৃত আবদুল বাতেন মিয়ার ছেলে নজরল ইসলাম এবং মৃত মানিউল্লার স্ত্রী আনোয়ারা বেগম।

এতে সৃষ্ট জলাবদ্ধতার কারণে ভেসে গেছে পুকুরের মাছ গেছে। তলিয়ে গেছে বিভিন্ন ধরনের ফসল। পানি পানিতে আবদ্ধ রযেেছে কয়েকটি পরিবার। ব্যাপক ক্ষতি হয়েছে কৃষক ও মাছ চাষীদের ৷ ফলে ড্রেনটি খুলে পানি চলাচলের ব্যবস্থা নিতে এবং দোষীদের বিরদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার দাবিতে করেছেন ক্ষতিগ্রস্তরা।